কোভিড পরবর্তী নানা পরিকল্পনা নিয়েছে বৃহত্তর খুলনা সমিতি ইউকে

Posted on by

নিউজ লাইফ লন্ডন ডেস্ক : প্রায় এক যুগ আগে জন্ম বৃহত্তর খুলনা সমিতি ইউকে’র।যুক্তরাজ্যে খুলনার সবচেয়ে পুরাতন ও নির্ভরযোগ্য সংগঠন এটি ।শুরু থেকে সব সময় প্রবাসীদের কল্যানে কাজ করে আসছে বৃহত্তর খুলনা সমিতি ইউকে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবাসীদের অধিকার আদায়ে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।।দেশে শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে পাশে দাঁড়িয়ে বার বার প্রশংসিত হয়েছে বৃহত্তর খুলনা সমিতি ইউকে।

করোনাভাইরাস মহামারী বর্তমান বিশ্বে একটি অভূতপূর্ব পরিস্থিতির জন্ম দিয়েছে। বিশ্বের বেশিরভাগ দেশগুলো এ সংক্রমণের হাত থেকে রক্ষার জন্য লকডাউন করছে। একে একে বন্ধ হয়ে গেছে নিউ ইয়র্ক, প্যারিস, লন্ডন প্রভৃতি বড় শহরের যাবতীয় কার্যক্রম।থমকে গেছে অর্থনীতি। সারা পৃথিবীর অধিকাংশ দেশের বিমান চলাচল বন্ধ, বন্ধ হচ্ছে স্থল সীমান্ত ও জলপথ। বাতিল হয়ে গেছে অলিম্পিক, কান, ইউরোপীয় ফুটবল, আইপিএল-এর মতো বড় বড় আন্তর্জাতিক অনুষ্ঠানগুলি।

শতাব্দীর এই বৃহত্তর বৈশ্বিক সংকটের কারণে সব কর্ম কান্ড স্থগিত করে নির্জীব হয়ে পড়ে বৃহত্তর খুলনা সমিতি ইউকে।সম্প্রতি নির্ভরযোগ্য সূত্রে পাওয়া তথ্য মতে সংগঠনটি পুরাতন সব পরিকল্পনা, অনেক স্বপ্ন ও অনেক প্রতিজ্ঞা নিয়ে কমিউনিটির সেবা দানে নতুন উদ্যোমে এগিয়ে আসার পরিকল্পনা হাতে নিয়েছে ।

এ দিকে গত ৯ সেপ্টেম্বর পূর্ব লন্ডনের ব্রিকলেনে ভিন্ন আর একটি খুলনা সমিতি প্রতিষ্ঠার লক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।মতবিনিময় সভায় উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে গঠন করা হয় তিন জনের লিয়াজু কমিটি। নতুন এই কমিটি লন্ডনে বসবাসরত সকল খুলনা বাসীর সাথে যোগাযোগ করে ৩০ দিনের মধ্যে একটি সাধারণ সভা আয়োজনের জন্য দায়িত্বপ্রাপ্ত হয়।

কিন্তু দুঃখজনক হলেও সত্য যে ৯ সেপ্টেম্বরের মতবিনিময় সভার প্রধান উদ্যোক্তা, লিয়াজো কমিটির শীর্ষ এক নেতা ও সাধারণ সদস্যদের বৃদ্ধাঙ্গুল দেখিয়ে কয়েকজন সুবিধাভোগী নতুন গ্রুপ তৈরি ও আগামী ৩ অক্টোবর সন্ধ্যা ৭ ঘটিকায় পূর্ব লন্ডনের ফিস্ট এন্ড মিস্টি রেস্তোরাতে সাধারণ সভার আয়োজন করতে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।এ ঘটনাকে কেন্দ্র করে কমিউনিটিতে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

More News from এক্সক্লুসিভ

More News

Developed by: TechLoge

x