ইংল্যান্ডে ভ্রমণের ‘লাল তালিকায়’ পাকিস্তান, কেনিয়া, বাংলাদেশ এবং ফিলিপিন্স

Posted on by

মোঃ অহিদুজ্জামান : পাকিস্তান, কেনিয়া, বাংলাদেশ এবং ফিলিপিন্স যুক্ত হয়েছে ইংল্যান্ডে ভ্রমণের ক্ষেত্রে ‘লাল তালিকায়’। এটি শুক্রবার স্থানীয় সময় ভোর চারটা থেকে কার্যকর হয়। এই পদক্ষেপটি দক্ষিণ আফ্রিকা এবং ব্রাজিলের মতো দেশে সনাক্ত হওয়া করোনার নতুন স্ট্রেন নিয়ে উদ্বেগের প্রতিক্রিয়া হিসাবে নেয়া হয়েছে।

নতুন নির্দেশনা অনুযায়ি, গত ১০ দিনের মধ্যে লাল তালিকায় থাক দেশগুলো থেকে যাত্রা শুরু করেছেন বা সেখানে ট্রানজিট করেছেন, তাদেরকে ব্রিটেনে প্রবেশে বাধা দেয়া হবে। ব্রিটিশ এবং আইরিশ নাগরিক এবং ইউকেতে আবাসনের অধিকার প্রাপ্ত ব্যক্তিদেরকে প্রবেশের অনুমতি দেয়া হবে তবে তাদের একটি নির্ধারিত বন্দরে পৌঁছাতে হবে এবং তারপরে ১০ দিনের জন্য সরকার কর্তৃক অনুমোদিত হোটেলে আইসোলশনে থাকতে হবে।

নতুন দেশগুলোসহ মোট ৩৯ টি দেশ এখন ব্রিটেনের ‘লাল তালিকায়’ রয়েছে। তারা হ’ল- বাংলাদেশ, অ্যাঙ্গোলা, আর্জেন্টিনা, বলিভিয়া, বোতসোয়ানা, ব্রাজিল, বুরুন্ডি, কেপ ভার্দে, চিলি, কলম্বিয়া, গণপ্রজাতান্ত্রিক কঙ্গো, ইকুয়েডর, ইসওয়াতিনী, ইথিওপিয়া, ফরাসি গায়ানা, গায়ানা, কেনিয়া, লেসোথো, মালাউই, মোজাম্বিক, নামিবিয়া, ওমান, পাকিস্তান, পানামা, প্যারাগুয়ে, পেরু, ফিলিপাইনগণ, কাতার, রুয়ান্ডা, সেশেলস, সোমালিয়া, দক্ষিন আফ্রিকা, সুরিনাম, তাঞ্জানিয়া, সংযুক্ত আরব আমিরাত, উরুগুয়ে, ভেনিজুয়েলা, জাম্বিয়া ও জিম্বাবুয়ে। সূত্র: স্কাই নিউজ।

More News from আন্তর্জাতিক

More News

Developed by: TechLoge

x