এবার ব্রিটেনের অমর একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে যেমন ছিল (ভিডিও সহ )

Posted on by

নিউজ লাইফ লন্ডন ডেস্ক : আজ অমর একুশে ফেব্রুয়ারী ,আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।বিশ্বের বিভিন্ন দেশের মতো যুক্তরাজ্যেও প্রতিবছর বাংলাদেশ হাইকমিশনে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয় ।দিবসের প্রথম প্রহর রাত ১২:০১ মিনিটে লন্ডনস্থ আলতাব আলী পার্কে অবস্থিত শহীদ মিনারে সর্বস্তরের মানুষের পুষ্পস্তবক অর্পনের মধ্যে দিয়ে শুরু হয় দিনটির কর্মসূচি।কিন্তু বিশ্বমহামারী করোনা ভাইরাছের প্রাদুর্ভাব এড়াতে এবার টাওয়ারহ্যামলেট কাউন্সিল থেকে একুশের সব অনুষ্ঠান বাতিল করা হয়েছে ।

প্রতিবছর ২১ শে ফেব্রুয়ারীর প্রথম প্রহর রাত ১২:০১ মিনিটে লন্ডনের বাংলাদেশী পাড়া খ্যাত whitechapel এ অবস্থিত স্থায়ী শহীদ মিনার বেদিতে প্রথমে শ্রদ্ধা জ্ঞাপন করেন লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের মান্যবর হাইকমিশন ও টাওয়ারহ্যামলেট কাউন্সিলের নির্বাহী মেয়র।এরপর একে একে বিভিন্ন বারার কাউন্সিলর ,সরকারি উর্দ্যতমকর্মকর্তা ,রাজনৈতিক দল ,সামাজিক সংগঠন ও সর্বস্তরের জনসাধারণ ফুল দিয়ে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে। ।ফুলে ফুলে ছেয়ে যায় শহীদ বেদি। কিন্তু এবার সামাজিক দূরত্বের বিধিনিষেধের কারণে সব অনুষ্ঠানিকতা বাতিল করা হয়েছে।
একটি অদৃশ্য জীবাণু ঠেকাতে পুরো বিশ্ব যেভাবে হয়রানির স্বীকার হচ্ছে , সেটি নজিরবিহীন।ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করে হোক আর যেভাবেই হোক প্রকৃতির এমন নিষ্ঠুর প্রতিশোধের কবল থেকে মানবজাতি নিশ্চয়ই স্থায়ী ভাবে মুক্ত পাবে । স্বাভাবিক দৈনন্দিন জীবনে ফিরে যাবে সকলে , পৃথিবী ফিরে পাবে তার পুরানো রূপ ।যথাযত মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে আবার পালিত হবে অমর একুশে ফেব্রয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

tv19online.com

More News from আন্তর্জাতিক

More News

Developed by: TechLoge

x