জীবিত মুক্তিযোদ্ধাদের রচনা প্রকাশ করবে বি এন পি

Posted on by

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান জানিয়েছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জীবিত বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধকালীন নানা দায়িত্বে থাকা গুরুত্বপূর্ণ ব্যক্তিদের রচনা প্রকাশ করা হবে। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে চলতি বছরে এসব সংকলন প্রকাশ করবে বিএনপি।

শুক্রবার (৮ জানুয়ারি) বিকেলে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন প্রকাশনা উপ-কমিটির সভায় নোমান এসব কথা জানান।
তিনি বলেন, ‘স্বাধীনতার আন্দোলন সংগ্রাম ও মুক্তিযুদ্ধকালীন ঐতিহাসিকভাবে যেসব নেতা আমাদের মাঝে এখনো সুস্থ স্বাভাবিকভাবে আছেন, তাদের লেখা প্রকাশিত বই এবং নতুন লেখা সংগ্রহ করা হবে। প্রকাশনা কমিটির পক্ষ থেকে সংগৃহীত লেখা নিয়ে বই প্রকাশ করা হবে।’

এ সভায় উপস্থিত ছিলেন- হাবিবুল ইসলাম হাবিব, আব্দুস সালাম, শামসুজ্জামান দুদু, ইসমাইল জাবিউল্লাহ, অধ্যাপক শাহিদা রফিক, কামরুজ্জামান রতন, অধ্যক্ষ সেলিম ভূইয়া, আজিজুল বারি হেলাল, শিরীন সুলতানা প্রমুখ।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, শনিবার (৯ জানুয়ারি) কুমিল্লা বিভাগীয় ও খুলনা বিভাগ, রোববার (১০ জানুয়ারি) ময়মনসিংহ বিভাগ ও রংপুর বিভাগের বৈঠক হবে। মঙ্গলবার (১২ জানুয়ারি) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির বৈঠক হবে।

এদিকে বিএনপির কেন্দ্রীয় দফতর বিভাগ থেকে জানানো হয়েছে, শুক্রবার বিকেলে কেন্দ্রীয় প্রচার উপ-কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। এতে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও উপ-কমিটির আহ্বায়ক গয়েশ্বর চন্দ্র রায় সভাপতিত্ব করেন।
জাগো নিউজ

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x