নভেম্বরে ভিন্নরূপে আসছে এ সিজন অব বাংলা ড্রামা

Posted on by

এ সিজন অব বাংলা ড্রামা শীর্ষক বার্ষিক বাংলা নাট্যোৎসব বরাবরের মতো এবারও আসন্ন শরতে অনুষ্ঠিত হবে। তবে

উৎসবের ১৮তম আসরটি হবে ভিন্ন রূপে – দর্শকরা নিজেদের ঘরে বসেই মেতে অংশ নেবেন।

আর্টস কাউন্সিল ইংল্যান্ডের কাছ থেকে পাওয়া আর্থিক সহায়তায় টাওয়ার হ্যামলেটস কাউন্সিল কুইন মেরি ইউনিভার্সিটির সাথে পার্টনারশীপের ভিত্তিতে আয়োজন করবে এই মাসব্যাপি উৎসব। বাংলা নাট্যোৎসব আয়োজনের সাথে জড়িতদের নিরন্তর পরিশ্রম, আবেগ ও ভালোবাসার ফলেই সম্ভব হচ্ছে এবারের এই আয়োজন।

tv19online.com

ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটি সহ অন্যান্য অডিয়েন্সের জন্য নভেম্বরের ১০টি রাতে অনলাইনে মঞ্চায়িত হবে উৎসবের পারফর্মেন্সগুলো।

কমিউনিটির সাথে নানা স্তরে সম্পৃক্ততার বিকাশ এবং স্থানীয় অভিজ্ঞতাকে তুলে ধরার মাধ্যমে কমিউনিটির দক্ষতাকে উদযাপনের মতো উপযুক্ত স্থান দিতে এই বাংলা নাট্যোৎসব অনুঘটক হিসেবে কাজ করে থাকে। উৎসবটি তার স্বাভাকি উদযাপন, পারফরমেন্স এবং আলোচনার বাইরেও যথেষ্ট পরিমাণে সামাজিক ও সাংস্কৃতিক পুঁজিকে একত্রিত করে। প্রয়োজনীয়তার কারণে এ বছর অরিজিনাল পারফর্মেন্স, আলোচনা ও ওয়ার্কশপগুলোকে ডিজিটাল ও অন্যান্য মিশ্র প্লাটফর্মে সরিয়ে নিতে হচ্ছে।

এর মধ্যে থাকবে, লাইভ-স্ট্রিমড অর্থাৎ সরাসরি সম্প্রচারিত ইভেন্ট, আগে ধারনকৃত অনুষ্ঠান এবং সংক্ষেপিত পারফর্মেন্স, আন্তর্জাতিক রচনা প্রকল্প নিয়ে যুক্তরাজ্য ও বাংলাদেশের তরুণদের মধ্যে অনলাইনে আলোচনা।

এবারের উৎসবের প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘কামিং অব এজ’, যা উৎসবের প্রতিটি ক্ষেত্রে প্রযোজ্য হবে এবং ব্যক্তিক কিংবা শৈল্পিক অথবা রাজনীতি – নানা ক্ষেত্রে এর বিস্তৃত ব্যাখ্যা থাকতে পারে।

বিস্তারিত তথ্য জানতে ভিজিট করুন: towerhamletsarts.org.uk

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x