ফ্লূ মওসুম আসছে – এখনই ভ্যাকসিন নিন

Posted on by

শীতকাল কড়া নাড়ছে দরোজায় – ফ্লু’র মওসুমও সমাগত প্রায়। তাই, ঝুঁকির মধ্যে যারা রয়েছেন, তাদেরকে এখনই ফ্লু ভ্যাকসিন বা টিকা নেয়ার ব্যাপারে চিন্তাভাবনা শুরু করতে টাওয়ার হ্যামলেটস্ কাউন্সিলের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফ্লু স্বাস্থ্যের ওপর মারাত্মক প্রভাব ফেলতে পারে এবং প্রতি বছরই লোকেরা দুঃখজনকভাবে মারা যায়। নিজেকে সুরক্ষিত রাখতে এক নম্বর পন্থা হচ্ছে ফ্লূ ভ্যাকসিন নেওয়া এবং আপনার জিপি কিংবা ফার্মেসিতে গিয়ে আপনি খুব সহজে ও অতি দ্রুততার সাথেই এই টিকা নিতে পারেন।

tv19online.com

এ বছর, সরকার যুক্তরাজ্যের ইতিহাসে সবচেয়ে ব্যাপক ফ্লু’র টিকাদান কর্মসূচি গ্রহণ করেছে। আগের চেয়ে অনেক বেশি লোক এবার বিনামূল্যে এই টিকা পাবেন, এদের মধ্যে রয়েছেনঃ

কোভিড-১৯ মহামারীর সবচেয়ে ব্যাপক প্রাদুর্ভাবের সময় যাদেরকে শিল্ডিং অবস্থায় থাকার পরামর্শ দেওয়া হয়েছিলো তারা এবং তাদের পরিবারের সদস্যবৃন্দ।
ইয়ার সেভেন পর্যন্ত সকল স্কুলগামি শিক্ষার্থী।
২ ও ৩ বছর বয়সী সকল শিশু।
৬৫ বছরের বেশি বয়সী লোকেরা, গর্ভবতী মহিলা এবং যাদের পূর্ব-বিদ্যমান শারিরীক জটিলতা রয়েছে।
৫০ থেকে ৬৫ বছর বয়সী লোকেরা – যারা টিকা পাবেন বছরের শেষ নাগাদ ।
আবাসিক অথবা নার্সিং হোমে বসবাসকারী প্রত্যেককে এবং প্রবীণ অথবা ডিজেবল লোকদের পরিচর্যায় নিয়োজিত সকল কেয়ারার।
জরুরী পরিচর্যার ওপর থেকে শীতকালীন চাপ কমানোর পরিকল্পনার অংশ হিসেবেই এই বর্ধিত টিকাদান প্রকল্প গ্রহণ করা হয়েছে। ফ্লুর প্রাদুর্ভাব শুরু হওয়ার আগেই এই অটোম বা শরতকালীন সময়ের মধ্যেই ফ্লুর টিকা গ্রহণ করার জন্য এই টিকার লাভের উপযোগী সকলকে আমরা অনুরোধ জানাচ্ছি। আপনার নিজেকে, আপনার পরিবার এবং আপনার কমিউনিটিকে সুরক্ষিত রাখুন।

এ ব্যাপারে বিস্তারিত তথ্য জানতে ভিজিট করুন -www.nhs.uk/fluvaccine

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x