অভুক্ত কুকুরকে খাওয়াচ্ছে শিল্পী মশিকুর রহমান বাপ্পী

Posted on by

ঢাকা ডেস্ক :: করোনার ভাইরাসের প্রভাবে সারা দেশ স্থবির প্রায়। শহুরে কোলাহল আর যান্ত্রিকতার সাথে মানিয়ে নেওয়া নগরবাসীর কাছে ঢাকাও এখন অচেনা। রাস্তাঘাট ফাঁকা, হোটেল বন্ধ, মার্কেট বন্ধ, জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছে না। তাই খেটে খাওয়া মানুষেরা হয়ে পড়েছে কর্মহীন।

পাশাপাশি রাজধানীর অলিগলিতে কুকুরগুলোও খেতে না পেয়ে ঘুরে বেড়াচ্ছে মলিন মুখে। এদিকে ‘বাউল এক্সপ্রেস’ ব্যান্ড দলের লিড ভোকালিস্ট ও পশুপাখিপ্রেমী মশিকুর রহমান বাপ্পী গত ২৫ মার্চ থেকে নিয়মিত রাজধানীর কয়েকটি এলাকার অভুক্ত কুকুরকে খাবার খাওয়াচ্ছেন। শুধু তাই নয় তিনি ফুটপাতবাসীর মাঝেও এক বেলা নিজের বাড়িতে রান্না করা স্বাস্থ্যসম্মত খাবারের ব্যবস্থা করছেন।


প্রতিদিন রামপুরা, হাজিপাড়া, খিলগাঁও, কারওয়ান বাজার, মগবাজার, মীরবাগ এলাকায় ২০/৩০ জন ফুটপাতবাসী ও ৬০/৮০ টি অভুক্ত কুকুরগুলোকে খাবার খাওয়ান
শিল্পী মশিকুর রহমান বাপ্পী

অনেকেই এ কাজে নেতিবাচক মনোভাব পোষণ করেছেন উল্লেখ করে বাপ্পী বলেন, এই কাজে যে, সবাই উৎসাহ দিয়েছে বা ভালোভাবে নিয়েছে তা কিন্তু নয়। অনেকেই বলেছেন কয়েকদিন পর মানুষ না খেয়ে থাকবে, সেখানে মানুষের চিন্তা না করে কুকুরের জন্য এত ভাবনা কেন!

এরি মাঝে কেউ কেউ এই বোবা প্রাণীদেরকে অকারনে মারে আবার কেউ কেউ পিটিয়ে একেবারে মেরে ফেলে। আহত অবস্থায় আছে এমন কোন প্রাণীর খবর পেলে সাথে সাথে ছুটে যাই, রেসকিউ করার জন্য। সেগুলাকে রেসকিউ করে ডাক্তার দেখিয়ে চিকিৎসার ব্যবস্থা করি।
রেসকিউ সম্পর্কে মশিউর রহমান বাপ্পি জানান, পৃথিবী এখন অনেক নিষ্ঠুর হয়ে গিয়েছে। আর তার থেকে বাদ যাচ্ছে না আশেপাশের প্রাণীগুলোও। করোনার প্রকোপ বাড়ায় কুকুর বিড়াল গুলোও অনেক অসহায় হয়ে পড়েছে। ব্যক্তিগত উদ্যোগে আমি প্রতিদিনই অনেক কুকুরকে খাওনোর চেষ্টা করি। আসলে মানুষ শুধু মানুষের জন্য না। মানুষের হওয়া উচিত সবার জন্য। তাই সবার কাছে অনুরোধ থাকবে আশেপাশের প্রাণীদের যত্ন নিন। আর যত্ন যদি নাও নিতে পারেন সমস্যা নাই, কিন্তু ক্ষতি করবেন না। তাদেরও প্রাণ আছে। তারাও আমাদের মত ব্যথা পায়, কষ্ট পায়।


তবে এই কাজ চলমান রাখতে ফান্ডিং নিয়ে এখন নিজেই হিমশিম। আপনি বা আপনারা কেউ যদি এই অসহায় বোবা প্রাণী দের পাশে থাকতে আগ্রহ প্রকাশ করেন তাহলে অনেকটা কাজ সহজ হয়ে যাবে।
BKash No
01918922059
বিকাশ; ০১৯১৮৯২২০৫৯

A/C No.
0460310064674
MD Masekur Rahaman
Mutual Trust Bank ltd
Gulsan-1. Dhaka.
ব্যাংক একাউন্টঃ ০৪৬০৩১০০৬৪৬৭৪

Leave a Reply

Developed by: TechLoge

x