টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

Posted on by

দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে সফরকারী অধিনায়ক। এতে টস হেরেও ব্যাটিংয়ে স্বাগতীকরা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ছয়টায় মাঠে গড়াবে ম্যাচটি। খেলাটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি ও গাজী টেলিভিশন।

সাম্প্রতিক সময়ের ব্যর্থতা কাটিয়ে টেস্ট ও ওয়ানডেতে সাফল্যের ধারায় ফিরেছে বাংলাদেশ। এবার তাদের সামনে অপেক্ষা করছে টি-টুয়েন্টির চ্যালেঞ্জ। টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজে যে দাপট দেখা গেছে তাতে টি-টুয়েন্টি সিরিজেও জিম্বাবুয়ে কুলিয়ে উঠতে পারার কথা নয়। তবে ম্যাচটি যেহেতু টি-টুয়েন্টি, জয়ের প্রত্যাশা করা গেলেও নিশ্চয়তা নেই। স্বল্প ওভারের ম্যাচে একজন, দুইজনই যে ম্যাচ ঘুরিয়ে দিতে পারে। একজন ব্যাটসম্যান কিংবা একজন বোলারই পুরো ম্যাচে প্রাধান্য বিস্তার করতে পারে। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে সাফল্যে ফেরার লক্ষ্যে দলও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ইতিহাস বলছে টি-টুয়েন্টিতে সফরকারী দলটির থেকে বেশ এগিয়ে টাইগাররা। সংক্ষিপ্ত ফরম্যাটে দুই দল এখন পর্যন্ত মুখোমুখি হয়েছে ১১ বার। যেখানে স্বাগতিকদের জয় সাতটিতে। অপরদিকে জিম্বাবুয়ে জিতেছে চারটি ম্যাচ। জিম্বাবুয়ে টি-টুয়েন্টিতে নিজেদের শেষ পাঁচ ম্যাচের চারটিতে হেরেছে। জিতেছে একটিতে। তবে বাংলাদেশ শেষ পাঁচ ম্যাচের একটিতেও জয় পায়নি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম/নাসুম আহমেদ, শফিউল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশ : তিনাশে কামুনহুকামুয়ে, রেজিস চাকাভা, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, উইসলে মাধেভের, রিচমন্ড মুতুম্বামি, তিনোতেন্ডা মুতুমবোদজি, ডোনাল্ড তিরিপানো, চার্লটন টিশুমা ও কার্ল মুম্বা।

Developed by: TechLoge

x