আবু বকর ট্রাস্ট পরিচালিত ইসলামিক স্কুলে যাবার পর থেকে আমি আমার বাচ্চাদের  প্রতিদিনকার পার্থক্যটা স্পষ্টই দেখতে পাচ্ছি

Posted on by

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ।
আল্লাহ আমার ও আমার পরিবারের প্রতি অনেক বড় অনুগ্রহ করেছেন। আমি নিজেকে অনেক সৌভাগ্যবান মনে করছি এবং মহা মনিবের দরবারে সিজদাবনত হয়ে শুকরিয়া আদায় করছি। আজ আমি আপনাদেরকে সেই অনুগ্রহের কথা জানাতে চাই ইনশাল্লাহ।


দীর্ঘ ১৩বছরের লন্ডন জীবনের ইতি টেনে আমি নতুন করে ২০১৮ সালের অক্টোবর মাসে বসত গড়ি ইউকের মফস্বল শহর Walsall এ। এখানে আসার দুই প্রধান কারণের একটি ছিল আমার বাচ্চাদের আবু বকর ট্রাস্ট পরিচালিত ইসলামিক স্কুলে পড়ানো। Abu Bakr Trust একটি UK registered চ্যারিটি যার চ্যারিটি নাম্বার 1108415। আল্লাহ আমাকে দুই মেয়ে ও এক ছেলে সন্তান দিয়েছেন। ২০১৮ সালে আবু বকর প্রাইমারী স্কুলে ভর্তি হওয়ার সুযোগ পায়নি। আলহামদুলিল্লাহ ২০১৯ সাল থেকে আমার বাচ্চারা সবাই ভর্তি হওয়ার সুযোগ পায় এবং সবাই এখন এইখানেই পড়ছে।


যেহেতু এরা ইতোপূর্বে ইউকের traditional স্কুলগুলোতে পড়েছে আর এখন ইসলামিক স্কুলে পড়ছে, আমি তাদের প্রতিদিনকার পার্থক্যটা স্পষ্টই দেখতে পাচ্ছি। বাচ্চাদের এই পরিবর্তন আমার চক্ষুকে শীতল করে আর অন্তরে এনে দেয় অনাবিল প্রশান্তি। উল্লেখ্য এখানকার ইসলামিক শিক্ষা মানে হল traditional শিক্ষাও এখানে included।


কিছু বিষয় আমি আপনাদের সাথে শেয়ার করছি। যেমন আগেও তারা Youtube দেখত এখনো দেখে কিন্তু content পুরোপুরিই ভিন্ন। আগে দেখত আগডুম বাগডুম type ভিডিও কিন্ত এখন দেখে ইসলামিক বিষয় সংশ্লিষ্ট ভিডিও। like
Omar & Hana, maryam & fatima ইত্যাদি। গাড়িতে উঠে আগে ও গল্প করত এখনও করে। আগের বেশীরভাগ গল্পই ছিল যেন তেন আর এখন ভাই আল্লাহর ৯৯নাম মুখস্থ বলে এবং বোন ৯৯নামের অর্থ বলে। কোরানের সুরাগুলো এবং বিভিন্ন দোয়াগুলো তিন ভাই-বোন মিলে পড়তে থাকে, একজন আরেক জনকে শুনাতে থাকে। বাসায় ও একই পরিবেশ বিরাজ করে। UKর মত দেশে থেকে বাচ্চাদের এইরকম একটি জান্নাতি পরিবেশে বড় করতে পারার জন্য মহান মা’বুদের দরবারে লাখ কোটি শুকরিয়া জানাই। আরো শুকরিয়া জানাই আবুবকর ট্রাস্টকে যারা traditional UK education এর পাশাপাশি ইসলামিক শিক্ষার মত গুরত্বপূর্ণ বিষয়টির ব্যবস্থা করেছেন। দোয়া করি মুসলিম উম্মার শিক্ষা বিস্তারে আবুবকর ট্রাস্ট কেয়ামত পর্যন্ত ভূমিকা পালন করুক। আলহামদুলিল্লাহ আবুবকর ট্রাস্ট বর্তমানে নার্সারি, প্রাইমারী স্কুল, গার্লস সেকেন্ডারী স্কুল, বয়েজ সেকেন্ডারী স্কুল, হিফজ ক্লাস, আ’লিম কোর্স সহ বিভিন্ন কোর্স পরিচালনা করছে। এসব প্রতিষ্ঠানে প্রায় ২০০০ এর ও বেশী পছাত্-ছাত্রী পড়াশোনা করছে। আবুবকর ট্রাস্ট মসজিদ Walsall এর অন্যতম বড় মসজিদ।
সবাই জানেন এদেশে ইসলামিক শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা অনেক challenging এবং কষ্টসাধ্য। অর্থনৈতিক টানাপোড়ন ত আছেই। আপনাদের সবার কাছে, আবুবকর ট্রাস্টের জন্য এবং আমার বাচ্চাদের জন্য দোয়ার দরখাস্ত রইল।


কোন ভাইবোন চাইলে এই মহান কাজের সাথে শরীক হতে পারেন। বর্তমানে আবুবকর ট্রাস্ট “small investment big returns” নামে একটি fundraising campaign পরিচালনা করছে, আর সেটা হল প্রতিমাসে মাত্র £5 standing order, set up করা এবং সম্ভব হলে family/friends অথবা colleagues দের মধ্য থেকে আরো ৫জনকে এই campaign এ শরীক করা। যাদের online banking আছে তারা সহজেই account এ log in করে standing order, set up করতে পারেন। অথবা ব্যাংকে গিয়ে বললেই তারা set up করে দেবেন। আপনাদের সুবিধার জন্য আবুবকর ট্রাস্টের ব্যাংক details টা share করছি। এটা standing order, set up করতে লাগবে।
Bank Name: Lloyds Bank
Account Name: Abu Bakr Trust
Sort Code : 30 99 06
AC No : 63693968
IBAN: GB45LOYD30990663693968
SWIFT : LOYDGB21083
আমার প্রিয় ও কাছের ভাই বোন গুলোর কাছে অনুরোধ, অনেক সময় আমরা করছি করব বলে অলসতা করি! এই অলসতাকে বেশী আসকারা দেয়া উচিৎ নয়। আপনার এই contribution দুনিয়া ও আখেরাতে অনেক বড় ভূমিকা রাখতে সক্ষম। অন্তর থেকে সেটা বিশ্বাস করতে হবে। আল্লাহ নিশ্চয়ই আমাদের উত্তম প্রতিদান দিবেন।

আব্দুল আওয়াল মামুন এর ফেইসবুক থেকে সংগৃহীত 

More News from ফেসবুক থেকে

More News

Developed by: TechLoge

x