বিএনপি এখনও মরে যায়নি: জয়নাল আবদিন ফারুক

Posted on by

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদিন ফারুক বলেছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সৃষ্টি হয়েছে স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের হাতে। তাই বিএনপিকে খাটো করে দেখবেন না। বিএনপি এখনও মরে যায়নি।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ নামের একটি সংগঠন সমাবেশের আয়োজন করে। সংগঠনটির সভাপতি কেএম রফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ প্রমুখ।জয়নাল আবদিন ফারুক বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে আপনারা পাপিয়ার কাহিনী সৃষ্টি করেন। আমরা যখন আন্দোলন-সংগ্রাম শুরু করি, তখন আপনার একটা ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করেন। এভাবেই আপনারা বিএনপির আন্দোলনকে কোণঠাসা করার পরিকল্পনা করছেন।তিনি বলেন, তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে দু’বছর ধরে কারাগারে আটকে রাখা হয়েছে। আমরা যখনই তার মুক্তি চাই, তখনই আদালত তা খারিজ করে দেন। বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী, গণতন্ত্রের আপসহীন নেত্রী আজ খুব অসুস্থ। তাকে একটি রাজনৈতিক সিদ্ধান্তের কারণে কারাগারে আবদ্ধ রাখা হয়েছে।

তিনি আরও বলেন, দেশের জনগণের ওপর একের পর এক মূল্যবৃদ্ধির বোঝা চাপিয়ে দেয়া হচ্ছে। কুইক-রেন্টালের নামে ৫২ হাজার কোটি টাকা খরচ করা হয়ছে। ২০২১ সাল পর্যন্ত জ্বালানি আইনের চুক্তি অনুযায়ী সরকারকে কুইক-রেন্টালকে টাকা দিতে হবে। বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেছিলেন সমন্বয় করার জন্য বিদ্যুৎ ও পানির দাম বাড়ানো হয়েছে। বিদ্যুৎ ও পানির দাম বাড়িয়ে সমন্বয়ের দরকার নেই। আমি আপনার কাছে প্রশ্ন রাখতে চাই, আপনি বিদ্যুৎ পানির অপচয়, দুর্নীতি বন্ধ করতে কোনো সমন্বয় করেছেন কি না।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x