সুন্দরবন ফাউন্ডেশন ইউকে’র উদ্দ্যোগে পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২০( ভিডিও সহ )

Posted on by

ইফফাত আরা : বিনম্র শ্রদ্ধা ভালোবাসা ও যথাযথ মর্যাদায় সুন্দরবন ফাউন্ডেশন ইউকে’র  উদ্দ্যোগে  পালিত হলো শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। সেই সাথে বাড়তি আয়োজন ছিল সংগঠনের নব নির্বাচিত কার্যকরী পরিষদের অভিষেক অনুষ্ঠান।

গত ২১ ফেব্রুয়ারী লন্ডনের একটি অভিজাত ব্যাংকুইটিং হতে প্রবাসী বাংলাদেশী ও বিপুল সংখক বিদেশীদের উপস্থিতিতে  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্রিটিশ সংসদ আফছানা  বেগম।

নাহিদ নেওয়াজ রানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাউন্সিলর সাবিনা আক্তার ও কাউন্সিলর ফয়জুর রহমান।

 অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান থেকে তেলোয়াত করেন মাস্টার এসএম তাসিন। অন্যানদের মধ্যে আরো বক্তব্য রাখেন সুন্দরবন ফাউন্ডেশনের সভাপতি আবু সুফিয়ান ঝিলাম ,সহ সভাপতি এমদাদুল হক চঞ্চল ,আর এক সহসভাপতি এসএম সিপার ,নব নির্বাচিত  সাধারণ সম্পাদক প্রবাসী সাংবাদিক শেখ মহিতুর রহমান বাবলু প্রমুখ ।

মাকসুদ আহমেদ সুমন ,সুতানা শেখ ও সিফাত সিমির সঞ্চালনায়  আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের  উপর আলোচনা ,ছোটদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা ,সংঘটনের নতুন কার্যকরী পরিষদের পরিচিতি ,আয়োজকদের পক্ষ থেকে হরেক রকম খাবার পরিবেশন,একুশে স্মরণিকা প্রকাশ , দেশের গান ও নিত্য ছিল অনুষ্ঠানের প্রধান আকর্ষণ।


চিত্রাঙ্কন প্রতিযোগিতায় (ক) গ্রুপ থেকে প্রথম পুরস্কারটি জিতে ন্যায় নাবিল রশিদ ,দ্বিতীয় ঈশান রহমান তৃতীয় আলিজা অরিয়েল আলী। গ্রুপ ( খ ) থেকে যথাক্রমে প্রথম দ্বিতীয় ও তৃতীয় হয় অতিরা রুদ্রা ,রায়ান হক ,ও আরিজা।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন সুন্দরবন ফাউন্ডেশন ইউকে’র সাস্কৃতিক সম্পাদক বিশিষ্ট সংগঠক কাইয়ুম হাসান স্বপন,সহকারী  প্রেস সেক্রেটারি রশিদ রনি , সহকারী সমাজকল্যান সম্পাদক আরমান হোসেন ,অঞ্জু রয় হুর্স্ট ,তোবারক হোসেন সহ আরো অনেকে।

 আন্তর্জাতিক মাতৃভাষা দিবস অনুষ্ঠানে উপস্থিত সকলকে  মনমাতানো গান গেয়ে শোনান শিল্পকলা একাডেমী লন্ডনের  সভাপতি প্রখ্যাত কণ্ঠ শিল্পী ডাঃ শম্পা দেওয়ান ,গানের পাখী সিফার সিমি ও  ইউরোপের রক সম্রাট খাত মোঃ জীবন সহ আরো অনেকে। নিত্য পরিবেশন করেন বিলেতের  সাড়া জাগানো নিত্য শিল্পী আতিয়া রাফিয়া বিভা।

সুন্দরবন ফাউন্ডেশন ইউকে’র নব নির্বাচিত কার্যকরী পরিষদের সদস্যরা হলেন:

 সভাপতি : আবু সুফিয়ান ঝিলাম

সহসভাপতি : মোঃ এমদাদুল হক চঞ্চল

সহসভাপতি : এস এম সিপার 

সাধারণসম্পাদক : শেখ মহিতুর রহমান বাবলু

সহসাধারণসম্পাদক : তাজুল ইসলাম মিরন

সহসাধারণসম্পাদক : তুহিন মোল্লা 

সাংগঠনিক সম্পাদক : মাকসুদ আহমেদ সুমন

সহ সাংগঠনিক সম্পাদক : এএসএম নুরুজ্জামান

কোষাধক্ষ : প্রণব চক্রবর্তী

সমাজ কল্যাণ সম্পাদক : সুলতানা আহমেদ শেখ

সহ সমাজ কল্যাণ সম্পাদক : মোঃ আরমান হোসেন

সাংস্কৃতিক সম্পাদক : মোঃ কাইয়ুম হাসান স্বপন

সহ সাংস্কৃতিক সম্পাদক : মোঃ ফয়সাল হাবীব

প্রেস সেক্রেটারি : জাহাঙ্গীর আলম সিকদার

সহ প্রেস সেক্রেটারি : রশিদ রনি মোঃ মজনুর

ওমেন অ্যাফেয়ার্স সেক্রেটারি :সুমনা সুমী

স্পোর্টস সেক্রেটারি : একরামুল হক সহ

স্পোর্টস সেক্রেটারি : জাহিদুর রহমান

এক্সিকিউটিভ মেম্বার : নাহিদ নেয়াজ রানা, মোঃ খাইরুল ইসলাম ,তোবারক হোসাইন ,এএম রাসেল আহমেদ ও অঞ্জু রয় হুর্স্ট।

https://youtu.be/6lCwfolw0Ic  

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x