লুঙ্গি পরেই অফিস করেন রেল কর্মকর্তা

Posted on by

লুঙ্গি পরেই নিয়মিত অফিস করাসহ নানা অভিযোগ উঠেছে চাঁদপুরের হাজীগঞ্জ রেলস্টেশনের এক কর্মকর্তার বিরুদ্ধে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে স্টেশনে গিয়ে দেখা যায়, সহকারী স্টেশনমাস্টারের কক্ষে লুঙ্গি পরেই বসে আছেন স্টেশনমাস্টার মারুফ হোসেন। তিনি ট্রেনের টিকিট বিক্রিসহ নিয়মিত বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন এ পোশাকেই। এ ছাড়া তার বিরুদ্ধে নির্ধারিত ভাড়ার অতিরিক্ত মূল্যে ট্রেনের টিকিট বিক্রি, রেলওয়ের গোডাউন ভাড়া দেওয়া এবং রেলের সম্পত্তি রক্ষণাবেক্ষণে দায়িত্বে অবহেলার নানা অভিযোগ রয়েছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, মারুফ হোসেন লুঙ্গি পরেই নিয়মিত অফিস করেন। দূরপাল্লার টিকিটে (লাকসাম, চট্টগ্রাম) ২০ থেকে ৫০ টাকা করে বেশি রাখেন। গত কয়েক মাস ধরে রেলের গোডাউন ভাড়া দিয়ে অর্থ আদায় করছেন এবং রেলের জমি চাষের জন্য ইজারা এনে তাতে ঘর নির্মাণ করা হলেও এর বিরুদ্ধে তিনি কোনো পদক্ষেপ নেননি।

অতিরিক্ত মূল্যে টিকিট বিক্রির বিষয়ে জানতে চাইলে মারুফ হোসেন সংবাদকর্মীদের প্রশ্নে জবাব দেননি। পোশাকের বিষয়ে তিনি বলেন, ‘আমি একা মানুষ। সবকিছু আমাকেই দেখতে হয়।’ শুধু চাষাবাদের জন্য ইজারা, দোকানঘর নির্মাণের জন্য নয়- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এর জন্য আলাদা ডিপার্টমেন্ট আছে। তারা বিষয়টি দেখবে। আমি সংশ্লি ষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি।

এ বিষয়ে জানতে রেলওয়ে চট্টগ্রাম অঞ্চলের ডিভিশনাল কমার্শিয়াল অফিসার (ডিসিও) আনসার আলীকে ফোন করা হয়। তিনি বলেন, পরিদর্শক পাঠিয়ে অভিযোগগুলো তদন্ত করা হবে। তার (মারুফ হোসেন) বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x