আজ ঢাকাসহ সারাদেশে বিএনপির বিক্ষোভ

Posted on by

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ হওয়ার প্রতিবাদে শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ করবে দলটি।নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী ঘোষণাটি দেন।রিজভী বলেন, শনিবার রাজধানীসহ সারাদেশের বিভাগীয় শহর ও জেলা সদরে বিক্ষোভ পালন করা হবে।এছাড়া এ দিন দুপুর ২টায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করা হবে।

বৃহস্পতিবার কারাবন্দি খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। এ দিন এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উন্নত চিকিৎসার জন্য রাজি হননি খালেদা জিয়া। বিএসএমএমইউ থেকে পাঠানো চিকিৎসা সংক্রান্ত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। হাইকোর্টে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর প্রতিবেদনটি জমা দেন।শুনানির প্রথম দিকে আদালত খালেদা জিয়ার চিকিৎসা সংক্রান্ত প্রতিবেদনটি পাঠ করে শোনান। এরপর আদালত জামিন সংক্রান্ত আবেদনের আদেশ দিতে চাইলে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল রবিবার পর্যন্ত সময় চান। কিন্তু আদালত রাজি না হলে তিনি (জয়নুল) দুপুর ২টা পর্যন্ত সময় দেওয়ার আবেদন জানান। আবেদনের প্রেক্ষিতে এ বিষয়ে আদেশের জন্য দুপুর ২টা সময় নির্ধারণ করেন আদালত।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও দুদকের পক্ষে খুরশীদ আলম খান।গত ২৩ ফেব্রুয়ারি উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন সম্মতি দিয়েছেন কি না, সম্মতি দিলে চিকিৎসা শুরু হয়েছে কি না এবং শুরু হলে কী অবস্থা তা জানাতে বিএসএমএমইউয়ের উপাচার্যকে হাইকোর্ট নির্দেশ দেন। বুধবার (২৬ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে বিএসএমএমইউ থেকে প্রতিবেদন পাঠানো হয়। এ বিষয়ে আদেশের জন্য বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দিন ধার্য করেন হাইকোর্ট।জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের সাজা মাথায় নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে বিএনপির চেয়ারপারসন কারাবন্দি রয়েছেন। তিনি ২০১৯ সালের এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন। দল ও পরিবারের সদস্যরা তাকে অন্য হাসপাতালে নিতে চাইলে তাতেও অনুমতি মেলেনি।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x