শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত বাংলাদেশের

Posted on by

বঙ্গবন্ধু গোল্ডকাপে শ্রীলংকাকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ ফুটবল দল।রোববার (১৯জানুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মতিন মিয়ার জোড়া গোলে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে বাংলাদেশ ফুটবল দল।এ জয়ে ‘এ’ গ্রুপ রানার্সআপ হয়ে বাংলাদেশ সেমিফাইনাল খেলবে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন বুরুন্ডির বিপক্ষে ২৩ জানুয়ারি বিকেল ৫ টায়।প্রথম ম্যাচে ফিলিস্তিনের কাছে ২-০ গোলে হেরে ব্যাকফুটে চলে যায় স্বাগতিক বাংলাদেশ।রোববার বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে শ্রীলংকাকে ৩-০ গোলে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে স্বাগিতকরা।সেমি-ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন বুরুন্ডি।

অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে ফিলিস্তিনের কাছে এই দুই দলই ২-০ ব্যবধানে হেরেছিল শ্রীলংকা।বাংলাদেশের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় লংকানরা।রোববার খেলার ১৬ মিনিটে মানিকের বাড়ানো বল বাঁ পায়ে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের শটে গোল নিশ্চিত করেন মতিন মিয়া।জাতীয় দলের হয়ে গোলের খাতাও খুললেন বসুন্ধরা কিংসের এই ফরোয়ার্ড।তার গোলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।খেলার ৬৪ মিনিটে মতিন মিয়ার দুর্দান্ত এক গোলে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ।৮৩তম মিনিটে রাকিব হোসেনের ক্রসে ইব্রাহিম গোল করে বাংলাদেশের জয় নিশ্চিত করেন।

প্রসঙ্গত,লঙ্কানদের আগের পারফম্যান্স বাংলাদেশের ফুটবলপ্রেমীদের শঙ্কায় ফেলে দেয়। বাংলাদেশকে দাঁড় করিয়ে দেয় কঠিন সমীকরণের সামনে। সেমিফাইনালে যেতে হলে শেষ ম্যাচে জিততেই হতো বাংলাদেশকে। ফিলিস্তিনের বিপক্ষে গোল পাওয়ার জন্য বাংলাদেশ যে হাপিত্যেশ করেছে তাতে লাল-সবুজের পক্ষে বাজি ধরার লোক কমই ছিল। অবশেষে মতিন-ইব্রাহিমে সেমিফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ।

Leave a Reply

Developed by: TechLoge

x