চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়োথ’ পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Posted on by

তরুণদের দক্ষতা উন্নয়নে অসামান্য সাফল্যের স্বীকৃতি স্বরূপ ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়োথ’ পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী ইউএন প্লাজার ইউনিসেফ ভবনের ল্যাবুইসে হলে জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ) প্রদত্ত এ পুরস্কার গ্রহণ করেন। ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েটা ফোর তার হাতে এ পুরস্কার তুলে দেন।

পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং ইউনিসেফের শুভেচ্ছা দূত, বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান অনুষ্ঠানে বক্তৃতা করেন।

দেশের জনগণ বিশেষ করে দেশের সব শিশু এবং সমগ্র বিশ্বের শিশুদের প্রতি পুরস্কার উৎসর্গ করে এবং ইউনিসেফকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বাস্তবিক অর্থে বাংলাদেশের জনগণ, বিশেষ করে দেশের সব শিশুর এবং সমগ্র বিশ্বের শিশুদেরই এ স্বীকৃতি প্রাপ্য।’

প্রধানমন্ত্রী বলেন, ‘এ সম্মান আমার একার জন্য নয়, এটি সমগ্র বাংলাদেশের। কেননা বাংলাদেশের জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে বলেই আমি তাদের সেবা করার সুযোগ পেয়েছি। সেই সুযোগের জন্যই আমার এ পুরস্কার লাভ।’

প্রধানমন্ত্রী এ সময় প্রবাসী বাংলাদেশিদের নিজ নিজ এলাকার বিদ্যালয় যেগুলোতে অতীতে তারা লেখাপড়া করেছেন সেগুলোর উন্নয়নে সহযোগিতার মনভাব নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান।

দেশের লাখ লাখ তরুণ তাদের দক্ষতার মাধ্যমে ক্রমান্বয়ে আমাদের জীবন এবং জীবনযাত্রার মানের পরিবর্তন সাধনে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘এই স্বীকৃতি বাংলাদেশে একটি দায়িত্বপূর্ণ এবং জ্ঞান ভিত্তিক সমাজ এবং অর্থনীতি বিনির্মাণে দৃঢ় পদক্ষেপের পরিচায়ক।’সূত্র বাসস।

Leave a Reply

Developed by: TechLoge

x