লিডিং ইউনিভার্সিটি ছায়া জাতিসংঘ সংস্থা তত্ত্বাবধানে প্রথম স্কুল পর্যায়ে ছায়া জাতিসংঘ সমেলন সমাপ্ত

Posted on by

রাব্বি আহমদ রবিন:
৭ই সেপ্টেম্বর ২০১৯ এ সমাপ্ত হল ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল কলেজের ইন্ট্রা এম ইউ এন বা ছায়া জাতিসংঘ সম্মেলন। এতে বিভিন্ন দেশের প্রতিনিধিত্ব করেন উক্ত প্রতিষ্ঠানের ৩৫ জন শিক্ষার্থী। সেখানে জাতিসংঘের মানবাধিকার সংস্থার আলোচ্য বিষয় ছিল বসতহারা মানুষদের মানবাধিকার রক্ষা এবং তাদের অধিকার নিশ্চিতকরণ।

Newslife24.com


ছায়া জাতিসংঘ সম্মেলনের তত্ত্বাবধানে ছিল লিডিং ইউনিভার্সিটি ছায়া জাতিসংঘ সংস্থা ( এল ইউ মুনা) এবং বিবি আই এস স্ট্রাইভার্স। ৫ই সেপ্টেম্বর কর্মশালা এবং ৭ই সেপ্টেম্বর আলোচনার মাধ্যমে সমাপ্ত হয় এ সম্মেলন।
উক্ত সমেলনের অধিবেশন সভাপতি ছিলেন আশরাফুল ইসলাম জকি এবং মহাসচিবের দ্বায়িত্ব পালন করে আবদুল্লাহ আল রাইয়ান। এছাড়া ও ছায়া জাতিসংঙ্গের মানবাধিকার সংস্থা পরিচালনা করেন মো শামান্নুর মহিয়ান, মো অলিউর রহমান এবং মল্লিকা দে।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রধান শিক্ষক প্রফেসর জাহাঙ্গীর আহমেদ চৌধুরী বলেন, এ সম্মেলনের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের মেধা এবং মানসিকতার উন্নয়ন ঘটাতে পারবে এবং বৈশ্বিক সমস্যার আলোকে তাদের যুক্তি পেশ করতে পারবে, তিনি এল ইউ মুনা এবং বিবি আই এস স্ট্রাইভার্স তাদের পারস্পরিক সহযোগীতা বজায় রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
সম্মেলনে আর ও উপস্থিত ছিলেন প্রতিষ্টানের শিক্ষক মন্ডলি এবং কর্মকর্তারা।

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে “লিডিং ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস (এলইউমান)” দেশের ছায়া জাতিসংঘ সম্মেলনে সেরা হসপিটালিটি এবং গুণগতমান বজায় রেখে তাদের কার্যক্রম পরিচালনা করছে। এছাড়া ও লিডিং ইউনিভার্সিটি ছায়া জাতিসংঘ সংস্থা ২০১৫ থেকে ২০১৯ পর্যন্ত সিলেটে এ অবধি আঞ্চলিক, জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে মোট ৮টি সম্মেলন সাফল্য এবং সুনামের সাথে সম্পন্ন করেছে।এবং তাদের ই তত্ত্বাবধানে প্রথম স্কুল পর্যায়ে ছায়া জাতিসংঘ সম্মেলন সমাপ্ত হয়।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x