লন্ডনে দ্বিতীয় বারের মতো শেষ হলো মিডিয়া কাপ ক্রিকেট ২০১৯ (ভিডিও সহ )

Posted on by


নিউজ লাইফ লন্ডন ডেস্ক : বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে যুক্তরাজ্যের বাংলা মিডিয়া কর্মীদের নিয়ে দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হল ইউকে বাংলা টি১০ মিডিয়া কাপ ২০১৯। গত ২৪ অগাস্ট লন্ডনের হ্যাকনি মার্চ গ্রাউন্ডে দিনব্যাপী চলে এ টুর্নামেন্ট। ক্যানারী ওয়্যার্ফ গ্রুপের আর্থিক সহযোগিতায় এবারের আসরে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে এটিএন বাংলা ইউকে। রানার আপ টিভি ওয়ান। সার্বিক তত্ত্বাবধানে লন্ডন ক্রিকেট লীগ (এলসিএল ) ও লন্ডন বাংলা প্রেস ক্লাব। উদ্বোধনী অনুষ্ঠান ও ফাইনাল খেলা সরাসরি সম্প্রচার করে এলবি ২৪.

লন্ডনে মিডিয়া কাপ ক্রিকেট ২০১৯। ছবি Newslife24.com



সকাল ১০ টায় আনুষ্ঠানিক ভাবে বেলুন উড়িয়ে খেলা উদ্বোধন করেন ক্যানারী ওয়্যার্ফ গ্রুপের অ্যাসোসিয়েট ডিরেক্টর জাকির খান।এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন লন্ডন বাংলা প্রেস ক্লাব সভাপতি এমদাদুল হক চৌধুরী, অর্গানাজিং কমিটির মুস্তাক বাবুল ,এলসিএল এর সভাপতি আবু সুফিয়ান ঝিলাম ,সাধারণ সম্পাদক নাহিদ নেওয়াজ রানা , শহিদুল আলম রতন ,মে ফেয়ার ভেন্যুর ওয়াজেদ হাসান সেলিম ,,এনসিএল টুরের নাজিম উদ্দিন ,রয়েল রেজেন্সির এম এ বারী ,ফিস্ট এন্ড মিষ্ঠটির শরীফ ইসলাম ,মিন্ট ক্যাটারিং এর শফিকুল আলম রোকন ,ভ্যানতেজ এক্সিডেন্ট ম্যানেজমেন্ট এর আব্দুস সামাদ ,সিটি লর্ডস এর মাহমুদুল হাসান রানা ,,হোয়াইট টাউন লন্ড্রির হাবিবুর রহমান ,প্রাণ গ্রুপ এর মোঃ ফরহাদ , Newslife24.com এর সম্পাদক শেখ মহিতুর রহমান বাবলু, এটিএন বাংলা ইউকে’র টিম ম্যানেজার উর্মি মাজহাব , বেতার বাংলা’র টিম ম্যানেজার আর্জুমান্দ মুন্নি , চ্যানেল এস এর টিম ম্যানেজার ইব্রাহিম খলিল ,ইস্ট এন্ডার্স এর টিম ম্যানেজার সালেহ আহমেদ ,সাপ্তাহিক জনমতের টিম ম্যানেজার আহাদ চৌধুরী বাবু , এলবি ঈগলস এর টিম ম্যানেজার আব্দুল মুনিম জাহেদী কারোল , এসপিডি ইউনাইটেড এর টিম ম্যানেজার শাহনাজ সুলতানা ,টিভি ওয়ান এর ম্যানেজার মাহফুজুর রহমান মিসবাহ ,অংশগ্রণকারী সব দলের অধিনায়োক , আম্পেয়ারস , বিপুল সংখ্যক মিডিয়া কর্মী , সমাজের গন্যমান্য বেক্তি বর্গ ও অসংখ্যা ক্রিকেট প্রেমী ।

লন্ডনে মিডিয়া কাপ ক্রিকেট ২০১৯। ছবি Newslife24.com



ক্যানারী ওয়্যার্ফ গ্রুপের অ্যাসোসিয়েট ডিরেক্টর জাকির খান বলেন মিডিয়া কর্মীরা বছর জুড়ে নিরালসভাবে কমিউনিটির সেবা দেন। বছরে অন্তত একদিন তাদেরকে পেশাগত দায়িত্বের বাইরে একটু বিনোদনের জন্যই এ আয়োজন। তিনি বলেন হারা জেতা বড় ব্যাপার নয়। আমরা চাই সবাই ফান করুক। একটাদিন উপভোগ করুক মনের মতো করে। মিঃ খান আরো বলেন ক্যানারী ওয়্যার্ফ গ্রুপের একক অর্থায়নে এমন একটি টুর্নামেন্ট পরিচালনা করা সম্ভব।কিন্তু আমরা চাই প্রচুর পরিমানে বাংলাদেশিদের এখানে অংশ গ্রহণ থাকুক। সেজন্যই আমরা ইচ্ছুক সকলকে এমন একটি মহতী কাজে এগিয়ে আসার জন্য উৎসাহিত করি।শেষে তিনি লন্ডন ক্রিকেট লীগ (এলসিএল) ও লন্ডন বাংলা প্রেসক্লাব সহ সকলকে ধন্যবাদ জানান।

জাকির খান ছবি Newslife24.com



শহিদুল আলম রতন বলেন, ক্রিকেটের মূল শক্তি কমিউনিটি ক্রিকেট। মিডিয়া কাপ আমাদের কমিউনিটিতে বিশাল ভূমিকা রাখে। কারণ মিডিয়ার সাথে অনেককিছু জড়িত। কোনো খেলা যখন মিডিয়া ফলাও করে প্রচার করে তখন গ্রাস রুটের দল ও খেলায়াড়রা এর সুফল পেতে থাকে। শুধু বাংলাদেশ নয় ,ইন্ডিয়া, পাকিস্তান শ্রীলংকা সহ সবার স্পনসর দরকার। কারণ অর্থ ছাড়া কিছুই হয় না। মিডিয়া কাপ সবসময় ব্যাপক প্রচার পায়। এতে স্পন্সররাও তাদের পণ্যের প্রচারে বিশাল ভাবে উপকৃত হয়ে থাকেন । যার প্রভার পরে সার্বির ক্রিকেট উন্নয়নে। আমরা বুজতে পারিনা যে এটা গ্রাস রুটের ক্রিকেটের জন্য কত গুরুত্ব পূর্ণ।

শহিদুল আলম রতন ছবি Newslife24.com

এবারের আসরে অংশগ্রহণকারী দল ও তাদের স্পনসররা হলেন এটিএন বাংলা ইউকে, স্পনসর মে ফেয়ার ভেনু , বেতার বাংলা, স্পনসর এনসিএল টুর ,চ্যানেল এস, স্পনসর রয়েল রিজেন্সি, ইস্ট এন্ডার্স ,স্পনসর ফিস্ট এন্ড মিষ্টি ,উইকলি জনমত, স্পনসর মিন্ট ক্যাটারিং, এলবি ঈগল, স্পনসর ভ্যানতেজ এক্সিডেন্ট ম্যানেজমেন্ট ,এসপিডি ইউনাইটেড , স্পনসর সিটি লর্ড প্রপার্টি ,টিভি ওয়ান ,স্পনসর হোয়াইট টাউন লন্ড্রি।

লন্ডনে মিডিয়া কাপ ক্রিকেট ২০১৯। ছবি Newslife24.com

অংশগ্রহণকারী ৮ টি দলকে দুটি ভাগে ভাগ করা হয়। এ এবং বি গ্রুপ।এ গ্রুপে এটিএন বাংলা ইউকে চ্যাম্পিয়ন ও ইস্ট এন্ডার্স রানার আপ হয়ে সেমিফাইনালে খেলার গৌরব অর্জন করে। এদিকে বি গ্রুপে চ্যাম্পিয়ন
টিভি ওয়ান চ্যাম্পিয়ন ও চ্যানেল এস রানার আপ হয়।

TV One , ছবি Newslife24.com

সেমিফাইনালে এটিএন বাংলা ইউকে টর্চে জিতে ব্যাট করে। তাদের সংগ্রহ ছিল ১৪২ রান। জবাবে ইস্ট এন্ডার্স বিশাল টার্গেটের পিছে তাড়া করতে গিয়ে ৩৯ রানে গুটিয়ে যায়। সহজ জয়ে এটিএন বাংলা ইউকে ফাইনালে খেলার প্রস্তুতি নিতে থাকে ।

লন্ডনে মিডিয়া কাপ ক্রিকেট ২০১৯। ছবি Newslife24.com


এদিকে অপর সেমিফাইনালে টিভি ওয়ান , ইস্ট এন্ডার্স বিপক্ষে ৭ উইকেটে বিশাল জয় নিয়ে পৌঁছে যায় ফাইনালে।
পর্যন্ত বিকালে শুরু হট কাঙ্খিত ফাইনাল। টিভি ওয়ান টর্সে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত ন্যায় । এসময় এটিএন বাংলার দুর্দান্ত ব্যাটিংএ সংগ্রহ করে ১৪২ রান। জবাবে টিভি ওয়ান খেলতে নেমে শুরুটা ভালোই করেছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত ১০০ রানে গুটিয়ে গেলে দ্বিতীয়বারের মতো শিরোপা ঘরে তোলে টিএন বাংলা ইউকে।

লন্ডনে মিডিয়া কাপ ক্রিকেট ২০১৯। ছবি Newslife24.com

দিনব্যাপী টুর্নামেন্টে প্রাণ গ্রুপ ইউকে তাদের বিভিন্ন ধরণের শুকনা খাবার ও পানিও পরিবেশন করে

লন্ডনে মিডিয়া কাপ ক্রিকেট ২০১৯। ছবি Newslife24.com




https://www.youtube.com/watch?v=9P_vP1-Z46k&fbclid=IwAR1vGn2yvbVrBs9Mert4BxVYOwZsiASxo2bud4jwBWHLFevsouFDWbsjMwM

Leave a Reply

More News from Sports

More News

Developed by: TechLoge

x