অবৈধ অভিবাসীদের এ্যামনেস্টি দিতে পার্লামেন্টে প্রস্তাব উত্থাপনের জন্য জেস ফিলিপস এমপির কাছে স্মারকলিপি প্রদান

Posted on by

রাজু আহমেদ, বার্মিংহাম : বার্মিংহাম থেকে শুরু হওয়া একটি ক্যাম্পেইন গ্রুপের পক্ষ থেকে বার্মিংহামের ইয়ার্ডলীর এম পি জেস ফিলিপসকে অবৈধ অভিবাসীদের সাধারণ ক্ষমা দিতে পার্লামেন্টে প্রস্তাব উত্থাপনের অনুরোধ জানানো হয়েছে। গ্রুপের পক্ষ থেকে কাউন্সিলর সাদেক মিয়া সমসু প্রস্তাব করেন লেবার পার্টির এমপি রুপা হকের মতো যেন সংসদে বৈধ কাগজপত্রহীন যারা ব্রিটেনে আছে তাদের বৈধতা দেয়ার এ্যামনেস্টির বিষয়টি এবং তারা বৈধতা পেলে সরকারি কোষাগারে আর্থিক সহযোগিতায় অবদান রাখবেন তা সংসদে উপস্থাপন করার । এই বিষয়ে অনুরোধ করে তারা একটি স্মারকলিপিও প্রদান করেন ।

উক্ত অনুষ্ঠানে জেস ফিলিপস এমপি বলেন, তিনি বাংলাদেশি কমিউনিটির অনুরোধের ভিত্তিতে এ্যামনেস্টির বিষয়টি ব্রিটিশ পার্লামেন্টে শীঘ্রই নতুন ইম্মিগ্রেশন মিনিস্টারের কাছে উত্থাপন করবেন ।

নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ২০০৮ সালে লন্ডন মেয়র থাকাকালীন সময় থেকে বৈধকাগজপত্রহীন অভিবাসী যারা দীর্ঘদিন ধরে বসবাস করছে তাদের এ্যামনেস্টির মাধ্যমে বৈধতা দেয়ার পক্ষে । তিনি প্রধানমন্ত্রী হিসেবে পার্লামেন্টে তার প্রথম দিনেই রুপা হক এমপির এ সংক্রান্ত বিষয়ে প্রশ্নের জবাবে তার আগের অবস্থানই নিশ্চিত করেছেন ।

বর্তমানে ১০ বছরের বেশি সময় ধরে যেই সমস্ত বৈধ কাগজপত্রবিহীন অভিবাসী ব্রিটিনে রয়েছে তাদের বৈধতা দেয়ার জন্য সরকারের কাছে আবেদন করে পার্লামেন্টে একটি পিটিশন চলমান রয়েছে তাই সবাইকে পিটিশনটি সাইন করার জন্য অনুরোধ করা হচ্ছে ।

জেস ফিলিপস এমপির সহিত আলোচনা সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলর সাদেন মিয়া সমসু, মিসবাহউর রহমান, সাজন মিয়াজ, মারুফ আহমেদ ওবায়দুল কবির খোকন , জয়নাল ইসলাম সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন আশিক মিয়া ও কামাল আহমেদ এবং মূল বক্তব্য উপস্থাপন করেন রাজু আহমেদ ।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x