ইংল্যান্ডের বিপক্ষে জিতবে বাংলাদেশ; জানিয়ে দিলো উট শাহীন

Posted on by

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ড ম্যাচটিই মুশফিকের জন্য ভাল যায়নি। সাকিবের সঙ্গে সচ্ছন্দেই ব্যাটিং করছিলেন তিনি। কিন্তু রান আউট হয়ে তাঁর আরেকটি ভাল ইনিংসের সম্ভাবনার মৃত্যু ঘটে। বাংলাদেশের ব্যাটিংও চলে যায় ব্যাকফুটে।

মুশফিকুর রহিমের ব্যাটিং সামর্থে মুগ্ধ ক্রিকেট অনুসারীও প্রায়ই সমালোচনা করেন তাঁর কিপিং সামর্থের। আবার তিনি যে একেবারেই অদক্ষ উইকেটের পেছনে, সেটিও বলা যাচ্ছে না। নিউজিল্যান্ড ম্যাচেই তো দারুণ দু’টি ক্যাচ নিয়েছেন তিনি।

২৪৪ রানের স্বল্প পুঁজি নিয়েও নিউজিল্যান্ডের বিপক্ষে তুমুল লড়াই করেছে বাংলাদেশ। বিশ্বকাপের এই ম্যাচে দিন শেষে কিউইরা জয়ের হাসি হাসলেও তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছিল টাইগাররা। ২ উইকেটের জয়ই প্রত্যক্ষ প্রমাণ।
দারুণ রোমাঞ্চকর এ ম্যাচের পর প্রশংসার জোয়ারে ভাসছে মাশরাফি বাহিনী। জয় না পেলেও লড়াকু মানসিকতার জন্য তাদের প্রশংসায় ভেজাচ্ছেন ক্রিকেট বিশ্বের রথী-মহারথীরা। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলও (আইসিসি) এ টানটান উত্তেজনাকর ম্যাচ নিয়ে নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে টুইট করেছে।

একে স্নায়ুক্ষয়ী ম্যাচ হিসেবে আখ্যা দিয়ে আইসিসি লিখেছে, স্নায়ুক্ষয়ী এ ম্যাচে শেষ পর্যন্ত বাংলাদেশ লড়াই করে গিয়েছে। তবে যেভাবেই হোক নিউজিল্যান্ড ২ উইকেটে জয় পেয়েছে। জয়ের ধারা অব্যাহত রেখেছে ব্ল্যাক ক্যাপসরা। বাংলাদেশের পরের ম্যাচ ইংল্যান্ডের বিপক্ষে। আগামী শনিবার কার্ডিফের সোফিয়া গার্ডেনে ইংলিশদের মুখোমুখি হবে টাইগাররা। স্বাগতিকদের হারিয়ে তারা এখন ফ্রন্টফুটে ফের আসতে পারেন কি না-তাই দেখার।

এদিকে অধিনায়ক উইলিয়ামসনের মতে, বাংলাদেশের বিপক্ষে রোমাঞ্চকর এই ম্যাচে দারুণ অভিজ্ঞতা হয়েছে তাদের।
তিনি বলেন, ‘আমরা দারুণ ফিল্ডিং করেছি, প্রথম ইনিংস দুর্দান্ত ছিল। জিততে পেরে দারুণ হল। টুর্নামেন্টে আমাদের দারুণ এক অভিজ্ঞতা হল।’

এবার ক্রিকেট বিশ্বকাপে ভবিষ্যৎবাণী করছে সেই রাশিয়ান বিশ্বকাপের সেই উট।আগামী (৮ জুন) ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের ৩য় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ আর সেই ম্যাচে জয়ী হবে বাংলাদেশ। এমনটাই ভবিষ্যৎবাণী করেছে বলে জানা গেছে।

Leave a Reply

More News from Sports

More News

Developed by: TechLoge

x