জাপানেও ব্যাপক বিক্ষোভের মুখে হাসিনা

Posted on by

নিউজ লাইফ টোকিও প্রতিনিধি  : জাপান বিএনপির নেতাকর্মীদের ব্যাপক বিক্ষোভের মুখে পড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর জাপান সফরকে কেন্দ্র করে জাপানের বিভিন্ন শহরের বিএনপির নেতাকর্মীরা নির্ধারিত কনফারেন্স হলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা প্রদর্শন করেন।

প্রধানমন্ত্রীর জাপান সফরকে কেন্দ্র করে জাপান বিএনপি এই বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচির আয়োজন করে।

জাপানের বিভিন্ন শহর থেকে আগত বিএনপির শত শত নেতাকর্মীরা শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় কালো পতাকা হাতে নিয়ে বিএনপির নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে লক্ষ করে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তাঁরা বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করেন। বিএনপির ব্যাপক বিক্ষোভের মধ্যেই ২৫তম ফিউচার অব এশিয়া সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফেসবুকে লাইভ সম্প্রচারের মাধ্যমে প্রতিবাদ মুখর জাপানের চিত্র দেখা গেছে।

জাপান বিএনপির সাধারণ সম্পাদক মীর রেজাউল করিম এর নেতৃত্বে বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন,
জাপান বিএনপির সিনিয়র সহ সভাপতি মোফাজ্জল হোসেন,সহ সভাপতি আলমগীর হোসেন মিঠু,ইমদাদ মনি,উপদেষ্টা কাজী ইনামুল হক,নাজিম উদ্দিন,দেলোয়ার হোসেন ডিউ,জাকির মাসুম, নুজরুল ইসলাম রনি,মোল্লা দেলোয়ার,জসিম উদ্দিন, ফয়সাল সালাউদ্দিন,কাজী সাদেকুল হায়দার বাবলু,জুয়েল পাঠান,নুজরুল ইসলাম রাজিব,ওমর ফারুক রিপন,মাসুদ পারভেজ,তাওহীদুল ইসলাম হেলাল,কাওসার আহমেদ,ইমন শেখ,মাহমুদুল হাসান,মোল্লা সেলিম আহমেদ,আশিকুজ্জামান,রনি ভূঁইয়া হোসেন হায়দার,হাজি রোমান,শাহাদাত ইসলাম,কিরণ,তারেক সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

বিক্ষোভ সমাবেশে জাপান বিএনপির নেতারা তাদের বক্তব্যে বলেন, শেখ হাসিনা দেশের মানুষকে অশান্তিতে রেখে, গনত্রন্ত্রকে হত্যা করে এখন অবৈধ প্রধানমন্ত্রী জাপান সফর ২৫তম ফিউচার অব এশিয়া সম্মেলনে যোগ দিতে অংশ নেওয়ার নামে দেশের টাকা অপচয় করছেন। তাঁরা বলেন, ৩০ শে ডিসেম্বর ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনা গনত্রন্ত্রকে হত্যা করেছে। শেখ হাসিনার অবৈধ সরকারের দুঃশাসন ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনা এখন বিশ্বে সুপরিচিত। গনত্রন্ত্র ও মানবাধিকারের দেশ জাপানে এমন একজন গনত্রন্ত্র হত্যাকারীর স্থান হতে পারে না বলে তারা মন্তব্য করেন। বিএনপির নেতারা বলেন এখন সময় শেখ হাসিনা ও তার সরকারকে প্রতিরোধ করার।

Leave a Reply

More News from আন্তর্জাতিক

More News

Developed by: TechLoge

x