ব্রেক্সিট সমঝোতার জন্য লেবার পার্টির সঙ্গে কাজ করছে ব্রিটিশ সরকার

Posted on by

লন্ডন ডেস্ক :: ব্রিটিশ সরকার দেশটির বিরোধী দল লেবার পার্টির সঙ্গে ব্রেক্সিট সমঝোতায় পৌঁছার জন্য কাজ করছে। যাতে করে পার্লামেন্টে ব্রেক্সিট বিলে সমর্থন পাওয়া যায়। বুধবার ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে এ কথা জানিয়েছেন।
কয়েক সপ্তাহ ধরে উভয় দল পার্লামেন্টে পাস হওয়ার মতো একটি ব্রেক্সিট চুক্তি ঠিক করতে টানা আলোচনা করছে। চলতি বছরের শুরুর দিকে মে সরকারের প্রস্তাবিত চুক্তিটি প্রত্যাখ্যাত হয়। ব্রেক্সিট চুক্তি নিয়ে অচলাবস্থার মধ্যে অনুষ্ঠিত স্থানীয় নির্বাচনে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি ও বিরোধী দল লেবার পার্টি উল্লেখযোগ্য সংখ্যক আসন হারিয়েছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, ব্রেক্সিট নিয়ে চলমান অচলাবস্থা কাটানোর জন্য লেবার পার্টি ও সরকারের মধ্যে আলোচনা বুধবারও অব্যাহত ছিল।

পার্লামেন্টে থেরেসা মে বলেন, আমার লেবার পার্টির সঙ্গে আলোচনা করছি। হাউস অব কমন্সে সংখ্যাগরিষ্ঠতা অর্জনের জন্য সমঝোতায় পৌঁছাতে আমরা কাজ করছি।

স্থানীয় নির্বাচনে ভরাডুবির পরও থেরেসা মে নিজেদের মধ্যে বিভেদ ভুলে একটি কার্যকর ব্রেক্সিট চুক্তি অনুমোদনে সম্মত হতে বিরোধী নেতা জেরেমি করবিনের প্রতি আহ্বান জানিয়েছিলেন। ব্রেক্সিট ইস্যুতে ব্রিটেনের জনগণ প্রধান দুই রাজনৈতিক দলের ওপর বিরক্ত বলেও মন্তব্য করেন তিনি। সংবাদ বাংলা ট্রিবিউন থেকে

Leave a Reply

More News from ইউরোপ

More News

Developed by: TechLoge

x