না ফেরার দেশে নন্দিত অভিনেতা সালেহ আহমেদ

Posted on by

 নিউজ লাইফ ঢাকা ডেস্ক : অবশেষে না ফেরার দেশে পাড়ি জামালেন নন্দিত অভিনেতা সালেহ আহমেদ। তিনি দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন এই গুনী অভিনেতা। বুধবার বেলা ২টা ৩৩ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন তিনি। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার মামাতো ভাই অভিনেতা আহসানুল হক মিনু।

Newslife24.com

সপ্তাহ খানেক আগে গুরুতর অসুস্থ হয়ে অ্যাপোলো হাসপাতালে ভর্তি হয়েছিলেন অভিনেতা সালেহ আহমেদ। ৮৩ বছর বয়সী এই অভিনেতার শারীরিক অবস্থার অবনতি ঘটে থাকে ক্রমাগত।

উল্লেখ, নানা রোগে আক্রান্ত হয়ে সালেহ আহমেদ গত দুইবছর বিছানায় শুয়ে কাটাচ্ছেন। ২০১১ সালে স্ট্রোকের পর থেকে তার চিকিৎসার খরচ বহন করতে হিমশিম খাচ্ছিল এই অভিনেতার পরিবারের সদস্যরা।

পরে গেল জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অভিনেতার পাশে দাঁড়ান তার চিকিৎসার জন্য ২৫ লাখ টাকা দেন সঞ্চয়ীপত্র হিসেবে। এখন চিকিৎসা চলছে সেই টাকাতেই।
বগুড়ার সারিয়াকান্দিতে সালেহ আহমেদের জন্ম। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাটমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন এই অভিনেতা। স্বাধীনতার আগে বিটিভিতে তিনি নিয়মিত অভিনয় করতেন।

১৯৯১ সালে অবসরে যাওয়ার পর হুমায়ূন আহমেদের নাটকে ও চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। ধারাবাহিক ‘অয়োময়’ নাটক এবং ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে তার দাপুটে পদচারণা শুরু হয়। এরপর অসংখ্য টিভি নাটক এবং চলচ্চিত্রে অভিনয় করেন তিনি, পেয়েছেন স্বাধীনতা পদক।

Leave a Reply

Developed by: TechLoge

x