শ্রীলঙ্কার হামলায় স্বজন হারিয়ে টিউলিপের টুইট

Posted on by

অদিতি খান্না, যুক্তরাজ্য :: শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনায় স্বজন হারানোর খবর জানিয়ে একটি টুইট করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি ও ব্রিটিশ লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক। যুক্তরাজ্যের স্থানীয় সময় রবিবার (২১ এপ্রিল) ওই টুইটার পোস্টে স্বজন হারানোর কথা জানিয়ে শোক প্রকাশ করেন তিনি। পাশাপাশি শ্রীলঙ্কার জনগণের প্রতিও একাত্মতা জানিয়েছেন টিউলিপ।

রবিবার (২১ এপ্রিল) খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উদযাপনকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও তার আশপাশের তিনটি গির্জা, তিনটি হোটেল ও আরও দু’টি এলাকায় আট দফা বিস্ফোরণ চালানো হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২৯০ জনের প্রাণহানির খবর নিশ্চিত হওয়া গেছে। আহত হয়েছেন ৫০০-রও বেশি মানুষ। হতাহতদের মধ্যে বাংলাদেশিসহ ৩৫ বিদেশি পর্যটকও রয়েছেন।

রবিবারের ওই হামলায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত হয়েছে। তার বাবা মশিউল হক গুরুতর আহত অবস্থায় কলম্বোর একিটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মশিউল হক চৌধুরী সপরিবারে কলম্বোতে ঘুরতে গিয়েছিলেন। সেখানে একটি রেস্টুরেন্টে খেতে গিয়ে তারা বোমা হামলার শিকার হন। রবিবারের ওই হামলায় এক স্বজনকে হারানোর খবর জানিয়ে একটি টুইট করেন টিউলিপ। তবে ওই টুইটে নিহত স্বজনের সঙ্গে নিজের সম্পর্কসূত্রের ব্যাপারে বিস্তারিত উল্লেখ করেননি তিনি।

টুইটার পোস্টে টিউলিপ লিখেছেন, ‘শ্রীলঙ্কায় সংঘটিত হামলায় আমি আজ এক স্বজনকে হারিয়েছি। এটি খুবই বিধ্বংসী ছিল। আশা করি সবাই নিরাপদ থাকবেন। শ্রীলঙ্কার জনগণের প্রতি একাত্মতা প্রকাশ করছি।’

I lost a relative today in the Sri Lanka attacks. It’s all so devastating. Hope everyone is keeping safe. Solidarity with the people of Sri Lanka. — Tulip Siddiq (@TulipSiddiq) April 21, 2019
উল্লেখ্য, শেখ ফজলুল করিম সেলিম সম্পর্কে টিউলিপের মামা হন। মায়ের ফুফাতো ভাই তিনি।

শ্রীলঙ্কার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ওই হামলায় নিহতদের মধ্যে তিনজনের ব্রিটিশ নাগরিকত্ব এবং দুইজনের মার্কিন ও ব্রিটিশ দ্বৈত নাগরিকত্ব রয়েছে। যুক্তরাজ্যের পররাষ্ট্র দফতর থেকে ব্রিটিশ নাগরিক নিহত হওয়ার কথা নিশ্চিত করা হলেও সংখ্যা প্রকাশ করা হয়নি।

Leave a Reply

More News from ইউরোপ

More News

Developed by: TechLoge

x