শেখ হাসিনা বিশ্বের শ্রেষ্ঠ দুর্নীতিমুক্ত রাষ্ট্রপ্রধান: গণপূর্তমন্ত্রী

Posted on by


গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়। ১০ বছরে দেশের যে উন্নয়ন হয়েছে, তা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই সম্ভব হয়েছে।

দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতুর সিংহভাগ কাজ শেষ। দেশকে দুর্নীতিমুক্ত রাখতে পারার কারণেই এ উন্নয়ন কাজ বাস্তবায়ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের শ্রেষ্ঠ দুর্নীতিমুক্ত রাষ্ট্রপ্রধান।
নাজিরপুরে দীর্ঘায় তালতলা নদীর উপর নির্মিত শেখ হাসিনা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে শুক্রবার বিকালে মন্ত্রী একথা বলেন। এ উপলক্ষে দীর্ঘা বাজারে এলজিইডি পিরোজপুর জেলা নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মাস্টার মো. শাহআলম আকন প্রমুখ। উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা মো. আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজি আক্তার প্রমুখ।
এলজিইডির অর্থায়নে প্রায় ৪০ কোটি টাকা ব্যয়ে নাজিরপুর-বৈঠাকাটা সড়কে তালতলা নদীর উপর নির্মিত এ সেতুর ভিত্তি স্থাপন করা হয় ২০১২ সালে। ৩৬০ মিটার দীর্ঘ ও ৮ দশমিক ৪ মিটার প্রস্থের সেতুটির নির্মাণকাজ ডিসেম্বরে শেষ হয়। সেতুটি নির্মাণে উপজেলার দীর্ঘা, দেউলবাড়ি ও কলরাদোয়ানিয়ারসহ বরিশালের বানারিপাড়া ও স্বরূপকাঠী হয়ে সড়ক পথে ঢাকার যোগাযোগ সহজ হল।
বিদ্যালয় ভবন কাম সাইক্লোন সেল্টার উদ্বোধন : দুপুরে গণপূর্তমন্ত্রী সদর ইউনিয়নের পূর্ব কাঁঠালিয়া ৬৭নং সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন কাম সাইক্লোন শেল্টার উদ্বোধন ও উপজেলা পরিষদ-শাখারীকাঠী ইউপি সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে এ ভবন নির্মিত হয়।
এ সময় গণপূর্তমন্ত্রী বলেন, বিভিন্ন সময়ে নাজিরপুর উন্নয়নবঞ্চিত হয়েছে। আমি নির্বাচনের আগে আপনাদের কাছে যে আশ্বাস দিয়েছিলাম তা পূরণ করব। এ এলাকাকে ফুলের মতো সাজাতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এজন্য সহযোগিতা চেয়েছি। নদীভাঙন রোধে প্রকল্প হাতে নেয়া হয়েছে।
এলজিইডি পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়ের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগ সভাপতি এম সাইফুদ্দিন কাজী খোকনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মোশারেফ হোসেন খান, উপজেলা প্রকৌশলী জাকির হোসেন মিয়া প্রমুখ। সেখানে ছিলেন জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার মো. আহম্মেদ মাঈনুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ফজলে রহমান প্রমুখ।
ভাঙনকবলিত এলাকা পরিদর্শন : বেলা ১১টায় গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম নাজিরপুরে ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন। তারা নদীপথে পিরোজপুর হয়ে উপজেলার শ্রীরামকাঠী নৌ বন্দরে যান। মন্ত্রী বলেন, ভাঙন রোধ করতে ১ হাজার কোটি টাকা ব্যয়ে বেড়িবাঁধ প্রকল্প নেয়া হয়েছে।
ওয়াজ মাহফিলে বক্তৃতা : বৃহস্পতিবার রাতে গণপূর্তমন্ত্রী উপজেলা সদরে বাজার সমিতি আয়োজিত ২ দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্য দেন। তিনি বলেন, বঙ্গবন্ধু একজন আদর্শ মুসলিম ও ইমানদার দেশপ্রেমিক নেতা ছিলেন। তার কন্যা শেখ হাসিনা ইসলামী মূল্যবোধ থেকেই কওমি মাদ্রাসা শিক্ষাকে সর্বোচ্চ স্বীকৃতি দিয়েছেন। অতীতের সব সরকারের সময়ে মাদ্রাসা শিক্ষা ছিল চরম অবহেলিত। এ সময় তিনি প্রধানমন্ত্রীর জন্য সবার কাছে দোয়া চান। সাতকাছিমা মাদ্রাসার নায়েবে মোহতামিম শেখ আবদুর রফিকের সভাপতিত্বে মাহফিলে ছিলেন জেলা প্রশাসক, ভারপ্রাপ্ত পুলিশ সুপার, জেলা জনস্বাস্থ্য অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. হুমায়ুন কবির, নাজিরপুর উপজেলা প্রকৌশলী প্রমুখ।
Jugntor

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x