শ্রীলঙ্কায় নতুন করে বিস্ফোরণ

Posted on by

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর একটি গীর্জায় নতুন করে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবারের এই বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, কলম্বোতে একটি গীর্জার পাশে একটি ভ্যানে রাখা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটেছে। এর আগে রোববার ওই একই স্থানে বিস্ফোরণে বেশ কয়েকজনের প্রাণহানি ঘটে।

তবে প্রত্যক্ষদর্শীরা বলছেন, বোমা নিস্ক্রিয়করণ স্কোয়াডের সদস্যরা বিস্ফোরক নিস্ক্রিয় করার সময় হঠাৎ এই বিস্ফোরণ ঘটে।
একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, ‘দেশটির বিমান বাহিনী এবং স্পেশাল টাস্ক ফোর্সের সদস্যরা যখন বোমা নিস্ক্রিয়করণের চেষ্টা করেন, তখন ওই ভ্যান বিস্ফোরণে উড়ে যায়।’ তবে নতুন এই বিস্ফোরণের ব্যাপারে দেশটির নিরাপত্তা বাহিনীর মুখপাত্রের মন্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

সোমবার সকালের দিকে শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যম অ্যাডাডারনা এক প্রতিবেদনে জানায়, পেত্তাহ শহরের একটি বাস স্টেশন থেকে কলম্বো পুলিশ অন্তত ৮৭টি বিস্ফোরক উদ্ধার করেছে।

এর আগে রোববার রাতে কলম্বোর বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বেশ কয়েকটি বিস্ফোরক ডিভাইস উদ্ধার করে দেশটির বিমান বাহিনীর সদস্যরা। পরে সেগুলো নিস্ক্রিয় করা হয়।
শ্রীলঙ্কার ইতিহাসে নজিরবিহীন এক সিরিয়াল বোমা হামলা হয়েছে রোববার। দেশটির তিনটি বিলাসবহুল হোটেল ও তিনটি গীর্জা-সহ আরো দুটি স্থাপনায় সিরিজ বোমা হামলায় অন্তত ২৯০ জনের প্রাণহানি ঘটেছে।

এছাড়া আহত হয়েছে আরো অন্তত ৪৫০ জন। নিহতদের মধ্যে ৩৫ বিদেশি নাগরিক রয়েছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ সেলিমের নাতি মারা গেছেন।

দেশটির স্থানীয় একটি চরমপন্থী ইসলামি গোষ্ঠী এই হামলার সঙ্গে জড়িত রয়েছে বলে প্রাথমিক আলামত ইঙ্গিত পাওয়া গেছে।
Jagonews

Leave a Reply

More News from আন্তর্জাতিক

More News

Developed by: TechLoge

x