এমপি দের জন্য বিমানবন্দরে তল্লাশিতে ভিন্ন আইন চায় সংসদীয় কমিটি

Posted on by

শাহ আমানত বিমানবন্দরে পিস্তলধারীর বিমান ছিনতাইয়ের ঘটনা ও শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন পিস্তলসহ ধরা পড়ার পর সেখান যাত্রীদের ব্যাপক তল্লাশির মধ্যে পড়তে হচ্ছে। ফলে সম্প্রতি দেশের বিমানবন্দরগুলোতে যাত্রীদের বেল্ট, মোজাসহ অনেক সময় পোশাকও খুলতে হচ্ছে। আর এই তল্লাশি থেকে এমপিদের বেলায় শিথিলতা চেয়েছে সংসদীয় কমিটি।

রোববার (৭ এপ্রিল) সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এই দাবি করেছেন কমিটির সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।
বৈঠক সূত্র জানায়, কমিটির সভাপতি বলেন- বিমানবন্দরে এখন যাত্রীদের বেল্ট পর্যন্ত খুলে দেখা হচ্ছে। এছাড়া তল্লাশির সময় দীর্ঘ লাইনে দাঁড়াতে হচ্ছে যাত্রীদের। এমনকি সংসদ সদস্যদেরও লাইনে দাঁড় করিয়ে তল্লাশি করা হচ্ছে। এমপিরা ভিআইপি। তাদের তল্লাশির ব্যাপারে এত কড়াকড়ি তুলে নেয়া হোক। এছাড়া এমপিদের জন্য আলাদা লাইন করারও কথা বলেন তিনি। এ সময় বৈঠকে উপস্থিত অন্যান্য এমপিও তার এই কথায় সায় দেন।
এর জবাবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক জানান, এমপিদের তল্লাশি শিথিল করার বিষয়ে তার একার করার কিছু নেই। এটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিষয়। সেখান থেকে যে নির্দেশনা আসবে সেই নির্দেশনা অনুযায়ী কাজ করবেন তিনি।
এছাড়া বৈঠকে সৈয়দা রুবিনা আক্তার অভিযোগ করেন, তিনি বিদেশ যাওয়ার সময় বিমানের টিকিট কাটতে গিয়েছিলেন। কিন্তু তাকে বলা হয়েছে বিমানের টিকিট নেই। অথচ সেই বিমানে সিট খালি গেছে।
এর জবাবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব বলেন, বিষয়টি খতিয়ে দেখা হবে।
কমিটিতে আরও উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও আশেক উল্লাহ রফিক।
উৎসঃ পূর্বপশ্চিম

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x