গনতন্ত্র পুনরুদ্ধার করাই স্বাধীনতা দিবসের শপথ : —-আহমদ আলী মুকিব

Posted on by


জেদ্দা প্রতিনিধি : বাংলাদেশ জাতীয়তাবাদী দল সৌদিআরব শাখার উদ্দোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।শুক্রবার রাতরে সৌদিআরব এর প্রাণকেন্দ্র জেদ্দায় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তফনের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদি আরব বিএনপির উপদেষ্টা আব্দুর রহমান

সভাপতির বক্তব্যে সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব বলেন,

৭১ সালে যখন দিশাহারা জাতীকে পিছনে ফেলে শেখ মুজিব পাক বাহীনির কাছে আত্ম সম্প’ন করে তখন দিশাহীরা জাতীকে পথ প্রদশ’ক হিসেবে জিয়াউর রহমান পাক বাহীনির সাথে রিবোল্ট করে চট্রগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতা ঘোষনা করে যুদ্ধে ঝাপিয়ে পড়েন। স্বাধীনতার এত বছর পর আজও বাংলাদেশ স্বৈরাচারের কবলে । দেশনেত্রী গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে বন্দী করে তাদের ক্ষমতা দীঘা’য়িত করতে চায়। মুক্তিকামী জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী হাসিনা সরকারের পতনের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্টা ও খালেদা জিয়াকে মুক্ত করে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে।

যেদিন দেশে গণতন্ত্র পুনরুদ্ধার হবে এবং স্বৈরতন্ত্রের কবল থেকে যেদিন দেশবাসী মুক্তি পাবে সেদিনই হবে স্বাধীনতার প্রকৃত অর্জন। মুক্তিযোদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে গলাটিপে হত্যা করে যে অগনতান্ত্রিক ব্যবস্থা চালু হয়েছে তা থেকে জাতিকে মুক্ত করাই আজকের স্বাধীনতা দিবসের একমাত্র শপথ।

মুকিব আরো বলেন , দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারগার থেকে মুক্ত করে দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বে গনতন্ত্র পুনরুদ্ধার করে স্বাধীনতার পূর্ণ অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x