সিডনি বিমানবন্দরে ধোঁয়া

Posted on by


অস্ট্রেলিয়ার সিডনি বিমানবন্দরের নিয়ন্ত্রণ টাওয়ারে ধোঁয়া দেখার পর জরুরি সতর্কতামূলক ব্যবস্থার মাধ্যমে দ্রুত তা খালি করে দেয়া হয়। ধোঁয়ার ঘটনার পর বিঘ্নিত হয় বিমান চলাচল, মানুষের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে জানানো হয়েছে, এয়ার সার্ভিস অস্ট্রেলিয়া নিশ্চিত করেছে নিয়ন্ত্রণ টাওয়ারের ধোঁয়া দেখার পর সব ধরনের বিমান উড্ডয়ন ও অবতরণ বন্ধ করে দেয় তারা।

এয়ার সার্ভিস অস্ট্রেলিয়ার এক মুখপাত্র জানান, রাডার ইমেজে দেখা গেছে নামতে না পেরে বিমানবন্দরের আকাশে বেশ কিছু বিমান এদকি সেদিক ঘোরাঘুরি শুরু করে। পরে সেগুলোকে মাস্কট বিমানবন্দরে অবতরণের ব্যবস্থা করে দেয়া হয়। বিমানবন্দরে অগ্নিনির্বাপন বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আছেন।

দেশটির স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, নিয়ন্ত্রণ টাওয়ারে ধোঁয়া আতঙ্কের জেরে যাত্রীরা অন্তত দুই ঘণ্টার বিলম্বের ফাঁদে পড়েন। এখন বিমানবন্দরের কার্যক্রম স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে বলে জানায় এয়ার সার্ভিসেস অস্ট্রেলিয়া।

এয়ার সার্ভিস অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানিয়েছে, ‘সেই ঘটনার রেশ এখনো কাটেনি কিন্তু আমরা আমাদের সর্বোচ্চ দিয়ে পরিস্থিতি নিয়ন্তণে আনার চেষ্টা করছি। যাত্রীদের বলা হচ্ছে তারা যেন তাদের ফ্লাইট সম্পর্কে বিস্তারিত জানার জন্য সংশ্লিষ্ট এয়ারলাইন্সের সঙ্গে যোগাযোগ করে।’

More News from আন্তর্জাতিক

More News

Developed by: TechLoge

x