স্কুল বন্ধ করে শিক্ষার্থীদের আ. লীগ কার্যালয়ে নিয়ে ভাইস-চেয়ারম্যানকে সংবর্ধনা

Posted on by


ঠাকুরগাঁওয়ে স্কুল বন্ধ করে পাঁচ শতাধিক শিক্ষার্থীকে আওয়ামী লীগ কার্যালয়ে নিয়ে এক উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যানকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

জেলার হরিপুর উপজেলার যাদুরাণী বালিকা উচ্চবিদ্যালয়ের এ ঘটনায় অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেছেন।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাবুল আখতার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রধান শিক্ষকের নির্দেশে বিদ্যালয়ের শিক্ষক ও ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঁচ শতাধিক ছাত্রী বুধবার আনন্দ শোভাযাত্রা করে আমগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে যায়।

“তারা সেখানে উপজেলার নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুষ্পকে ফুলেল সংবর্ধনা দেয়।”

এ বিষয়ে প্রধান শিক্ষক সুলতান মাহমুদের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি সাড়া দেননি।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইসমত আরা বেগম বলেন, “ভাইস-চেয়ারম্যানকে সংবর্ধনা দেওয়া হবে বা হয়েছে এ বিষয়ে আমাকে কেউ কিছু বলেনি। বিষয়টি আমার জানা নেই। খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।”

উপজেলা শিক্ষা দপ্তর এ বিষয়ে ব্যবস্থা নেবে বলে জানিয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসআর ফারুক বলেন, “স্কুলের ভেতরে সংবর্ধনা দিলে সমস্যা ছিল না। ক্লাস বন্ধ করে ছাত্রীদের স্কুল থেকে বের করে র‌্যালি করার পর ভাইস-চেয়ারম্যানকে সংবর্ধনা দেওয়া ঠিক হয়নি। আমরা অবশ্যই বিষয়টি খতিয়ে দেখব এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা করব।”
আইন অনুযায়ী এ কাজ তারা করতে পারেন না বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম জে আরিফ বেগ।

এ বিষয়ে ভাইস-চেয়ারম্যান আব্দুল কাইয়ুম বলেন, “দুপুরে আমি দলীয় কার্যালয়ে গিয়েছিলাম নেতা-কর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে। হঠাৎ করেই শিক্ষক-শিক্ষার্থীরা এসে ফুল দিয়ে আমাকে সংবর্ধনা জানায়। এটি আসলে ঠিক হয়নি। আমার অজান্তেই তারা এসে আমাকে সংবর্ধনা দেয়।”

এ ঘটনায় অভিভাবকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

অভিভাবক সাইফুল ইসলাম বলেন, “ভাইস-চেয়ারম্যানকে সংবর্ধনা দেওয়া নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। তবে এটা ছুটির দিন করা যেত। তা না করে ক্লাস বন্ধ রেখে সংবর্ধনা দেওয়ায় শিক্ষক ও ছাত্রীরা অংশ নিয়েছে। এটি অবশ্যই আপত্তিকর।”

ছাত্রীরা বলছে, হঠাৎ করে শিক্ষকরা তাদের ক্লাস বন্ধ করে দেন। এরপর তাদের হাতে ফুল ধরিয়ে দিয়ে বিদ্যালয় থেকে আওয়ামী লীগ কার্যালয়ে নিয়ে যান শিক্ষকরা। সেখানে ভাইস চেয়ারম্যানের গলায় ফুলের মালা পরানো হয়।
BD news24.com

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x