চোরদের চোর বলা যাবে না

Posted on by

বিশিষ্ট সাংবাদিক ও  টিভি উপস্থাপক গোলাম মোর্তুজার  ফেইসবুক থেকে সংগৃহিত.  

তিনটি নিয়ম:
ক. চোরদের চোর বলা যাবে না।যারা চোরদের চোর বলবেন,তাদের বিচারের দাবি জানাতে হবে।যে দুই জন চোর হাতে-নাতে ধরা পড়েছে,তাদের বিচারের দাবি যারা করবেন,তাদেরই বিচার করে শাস্তি দিতে হবে।হাতে-নাতে চোর ধরা পড়ার বিষয়টিকে ‘ছোট-খাটো বিচ্ছিন্ন ঘটনা’ হিসেবে দেখতে হবে।
খ. জামায়াতের কোনো একজন নেতা নাকি বলেছে,মেয়র নির্বাচনে তারা সেলিনা হায়াৎ আইভিকে সমর্থন দিয়েছিল।এর মধ্য দিয়ে নারায়ণগঞ্জের ‘নাগরিক সমাজ’ সিদ্ধান্তে পৌঁছে গেছে যে,মেয়র জামায়াত-শিবিরে পরিণত হয়েছেন।সেই মেয়র কেন ত্বকী হত্যার বিচার চাইবেন? কেন হত্যার দায়ে অভিযুক্ত পরিবারের নাম বলবেন? Rab’র কাছে দুই আসামী ত্বকীর হত্যাকারীদের নাম বললেও,মেয়র কেন বলবেন? সুতরাং মেয়রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।
গ.পূর্বের আন্দোলন যেহেতু ‘চোখ খুলে’ দিয়েছিল,সেই খোলা চোখ দিয়ে দেখে তাৎক্ষণিক সিদ্ধান্তে পৌঁছানো গেছে যে, যাকে চাপা দিয়ে হত্যা করা হবে ‘ তার নামে একটি ফুটওভার ব্রিজ’ নির্মাণ করে দেওয়া হবে।


Mukul Hosen চোর কে চোর বলা যাবে না, কারন তারা সবাই প্রতিষ্ঠিত চোর।।।


Mohammed Helal Uddin যাদের উদ্দেশ্যে এলেখা তাদের চামড়া অনুভূতি হারিয়ে ফেলেছে। ঔষধ প্রয়োগেও সংজ্ঞা ফিরবেনা এটা নিশ্চিত।


Shahidul Islam আপনি ছাড়া প্রায় সবাই বোবা হয়ে চমৎকার আছে যেমন কলিমুল্লাহ
Mozammel Hossain সবাই যদি আপনার মতো সত্য ও সাহসীকতার পরিচয় দিতেন তাহলে আমাদের দেশ এই ধরনের অধঃপতনে যেতোনা। বর্তমানে যারা চাটুকারিতা করে ন্যায় অন্যায় বিচার করেনা তাঁরাই আজ সমাজের উঁচু মনের মানুষ,আপনার বলিষ্ঠ লেখনীর জন্য আপনাকে ধন্যবাদ।
Md Boktair নিয়ম নীতি খনার বচন, কেউ রাখে না মনে এখন, সবি গেছে ভুলে, জোর যার মুল্লুক তার এই নীতিতে চলে।


Anwar Hossen Bappy বানম রাজার দেশে সব কিছু সম্ভব স্যার।১৯৭৫ এর পূর্ববর্তী অবস্হার চিত্র দেখতে পাচ্ছি বর্তমান বাংলাদেশ।সম্প্রতিক কালের নির্বাচন কে পর্যবেক্ষন করলে তা পরিষ্কার বুঝা যাই রাষ্ট্রযন্ত্র ব্যবহার করেও জনগন ভোট কেন্দ্রে আসতেছে না।দেশে এখন দুটি ধারা দেখতে পাচ্ছি একটাা এন্টি আওয়ামীলীগ আর একটি ক্ষমতাশীন দল।ঠিক ১৯৭৫ সালে একই অবস্হা ছিল।


Mohammad Harunur Rashid আমাদের এলাকায়ও একবার এমন হয়েছিল।
চোর ধরে যখন মামলা করতে চাচ্ছিল তখন বলা হল আলামত হিসেবে দোকানের মালামাল দিবে হবে। তাই আর চোরকে চোর বনানো গেল না।


Mamun Afnan সেই সুনির্দিষ্ট লোকগুলোই জিজ্ঞাসাবাদ করাতে চায়।তবে মাননীয় প্রধানমন্ত্রী ভালোই বুঝেন সেজন্যই নমিনেশন ও দলের পদ দিয়েছেন।
একটা স্টুডেন্ট এর লাশ=একটা ফুটওভার। বাহ কি চমৎকার।
এবার পুরা রাজধানী তথা দেশের সমাধান একবারেই হোক।


Belal Ahmed ইরাকের সাদ্দাম হোসেনের,মিশরের হুসনি মোবারকের শাসনের চেয়ে আরো অনেক বেশি ভয়াবহ অবস্থা।কেবলমাত্র আল্লাহ আমাদের কে মুক্তি দিতে পারেন।
Yeasmin Bari কতোটা নির্লজ্জ হলে এ ধরনের কর্মকান্ড করতে পারে! আবরারের পরিবার, শোক সামলে উঠার সময়টুকু পর্যন্ত পাননি আর মেয়র সাহেব কি দেখাতে চাইলেন বোধগম্য নয়।


Nurul Amin Sabuj গোলাম মোর্তজা আপনাকে ধন্যবাদ সময়ের সাহসী সাংবাদিক। বেশীর ভাগ সাংবাদিকই আছে তৈল মর্দনে।আপনি আমাদের মনের কথাগুলোই তুলে ধরেছেন। ভয় হয় আপনাকে নিয়ে!!!


Fahim Shihab Shan নিজেদের দায়িত্বজ্ঞানহীনতার দোষে নিরপরাধ একজনকে তিন বছরের বেশি জেল খাটতে হওয়ার পরেও তার দায়িত্ব নেয়া যাবে না, অন্য কেউ সেই দায়িত্বজ্ঞানহীনতার কথা বলবে, তাও চলবে না। https://www.thedailystar.net/…/no-movie-drama-jaha-alam…


Md Rafiq আপনী এত সুন্দর সুন্দর কথা লেখেন কিভাবে?? আপনার মতো বিবেকবান মানুষ আজও আছে বলেই অন্যায়কারীরা এখনও মাঝে মাঝে হুছট খায়!!!


Mahmudur Rahman এমন চলতে থাকলে ঢাকা শহরে ফুট ওভার ব্রীজের শহর হয়ে যাবে


Mizanur Rahman Niloy এরা সবাই বলদ তাদের দ্বারা হবেনা। আমরা সকল কাজের কাজি চাই যেমন গোলাম মুর্তজা সাহেব।


Atif Aslam দেশ যেহেতু তাদের আব্বার,
সেহেতু তাদের কথাই আইন।
আমরা ভাড়াটিয়া মানুষ,
কথা কইলেই ৫৪ ধারা আছে।


Mohammed Ali Titu এগুলো তো নারায়নগঞ্জের তথাকথিত নেতার ইন্ধনে হচ্ছে।
যেহেতু হাজার অপরাধ করেও পার পেয়ে যায় সেহেতু যা ইচ্ছা তাতো করবেই।


Rubel Hossain ইতিহাস বলে যখন মানুষ ক্ষমতার লোভে অন্ধকার থাকে, তার বিপদ আসন্ন।
জেড আই সোহেল এই সত্যগুলো লেখার জন্য সহস্র নাগরিক কমিটি আবার আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিবৃতি দেবে নাতো?


Nasir Uddin বাংলাদেশে যারা চুরি করে সন্ত্রাসী করে দুর্নীতি করে তারা সবাই ভদ্র লোক আর যারা প্রতিবাদ করে তারা অভদ্র লোক

More News from ফেইসবুক থেকে

More News

Developed by: TechLoge

x