কওমী মাদরাসা ছাত্র চোর ধরার মেশিন আবিস্কার করলেন

Posted on by

কুমিল্লা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নবীন আলেম দীন ইসলাম। লেখাপড়া করেছেন কওমী মাদরাসায়। ছোট বেলা থেকেই টুকটাক মেশিন, লাইট, চার্জার এসব নিয়ে ঘাটাঘাটির অভ্যাস রয়েছে। এবার তিনি নিজে আবিস্কার করে ফেললেন চোর ধরার অভিনব একটি মেশিন। মেশিনের নামও দিয়েছেন নিজে নিজেই। ‘টিসিএস-চোর ধরার মেশিন’ নামেই তিনি এটিকে পরিচিত করতে চান বলে জানিয়েছেন।

দীন ইসলাম তাঁর এই অভিনব আবিস্কার নিয়ে কথা বলেছেন। তিনি জানিয়েছেন, তার নাম দীন ইসলাম, পিতার নাম নজরূল ইসলাম, বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে। তিনি তার আবিস্কৃত মেশিন সম্পর্কে বলেন, ২০১৪ সাল থেকে আমি এটি নিয়ে গবেষণা করতে থাকি শেষ পর্যন্ত নিজে নিজেই আমি এই মেশিনটি আবিস্কার করতে সক্ষম হই। আমার আবিস্কৃত এই মেশিনটি চোর ধরতে সহায়তা করবে। যেখানেই মেশিনটি স্থাপন করা হবে সেখানে কোন চোরের আগমন হলে মেশিনটি সিগনাল দিবে এমনকি মেশিনের মধ্যে স্থাপন করা থাকবে একটি মোবাইল হ্যান্ডসেট। সেখানে সেট করা নম্বারে অটোমেটিক কল যাবে। এ ছাড়াও মেশিনটিতে রয়েছে আরও বেশ কিছু সুবিধা।

দীন ইসলামের এই আবিস্কারের বিষয়ে তার বাবা নজরূল ইসলাম বলেন, ছেলের এই আবিস্কারে আমি খুশি হয়েছে। আমার ছেলে অনেক মেধাবী। আমি মনে করি আমার ছেলে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতা পেলে আরও বড় কিছু করে দেখাতে পারবে।

স্থানীয় হেদায়েত উল্লাহ নামে একজন জানালেন, তিনি তার কাছ থেকে চোর ধরার মেশিনটি ছয় হাজার টাকায় কিনে নিয়েছেন। নিয়ে গোয়াল ঘরে স্থাপন করেছেন। এটা কেনার পর তার ঘরে চুরির বিষয়ে তিনি নিশ্চয়তা পাচ্ছেন। এখন মেশিন স্থাপনের জায়গায় অনাকাঙ্খিত কেউ এলে মেশিনটি সিগন্যাল দিতে থাকে এমনকি মোবাইলেও কল আসে।

এলাকাবাসীদের বেশ কয়েকজনই বলেছেন, দীন ইসলাম ঠিকমত পৃষ্টপোষকতা পেলে আরও বড় কিছু করে দেখাতে পারবে।

Leave a Reply

More News from প্রযুক্তি

More News

Developed by: TechLoge

x