ফেসবুকের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলো বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ

Posted on by


নিউজ লাইফ যশোর ডেস্ক ::  ফেসবুক প্রতিষ্ঠার ১৫তম বার্ষিকীতে মার্ক জুকারবার্গকে অভিনন্দন জানিয়ে জাতীয় গণতান্ত্রিক লীগ এক শুভেচ্ছা সভার আয়োজন করে শুভেচ্ছা ও অভিনন্দন জানায়। গতকাল ৭ ফেব্রুয়ারি বিকালে সাংবাদিক নির্মল সেন মিলনায়তনে এ শুভেচ্ছা জানানো হয়।
শুভেচ্ছা সভায় সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ জলিল। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী এড. কাজী এম. সাজাওয়ার হোসেন। প্রধান আলোচক ছিলেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল।
আলোচনায় অংশ নেন বাংলাদেশের ডেপুটি এটর্নী জেনারেল এডভোকেট হারুন-অর-রশিদ, বিশিষ্ট কলাম লেখক বখতিয়ার উদ্দিন চৌধুরী, বঙ্গবন্ধু লেখক পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট আবদুল হক চাষী, আওয়ামী লীগ নেতা আ.স.ম মোস্তফা কামাল, জাসদ নেতা হুমায়ুন কবির, বাংলাদেশ ন্যাপ এর নেতা সুমি আক্তার শিল্পী, নারী নেত্রী এলিজা রহমান, জনতা ফ্রন্টের চেয়ারম্যান দীপু মীর, বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের চেয়ারম্যান আশরাফ আলী হাওলাদার, জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি মোহাম্মদ আলী বাদল, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস, দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।
এডভোকেট কাজী এম. সাজাওয়ার হোসেন বলেন, ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক প্রতিষ্ঠা করে মার্ক জুকারবার্গ সারা বিশে^র মানুষকে তাক লাগিয়ে দিয়েছিলেন। এই ফেসবুক আজ বিশে^র মানবতার রক্ষাকবচ হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। এই ফেসবুক ব্যবহার করে বিশ^কে একটি কল্যাণকর বিশ^ ও মানব কল্যাণের রাজনীতি চালু রাখতে হবে তবেই স্বার্থক হবে মার্ক জুকারবার্গের স্বপ্ন ও পরিশ্রম। তিনি বিশেষভাবে বলেন, ফেসবুক প্রতিষ্ঠার জন্য মার্ক জুকারবর্গ অভিনন্দন পাওয়ার যোগ্য, তাকে ধন্যবাদ।
লায়ন গনি মিয়া বাবুল বলেন, বিশে^র যা কিছু কল্যাণকর তার পিছনে রয়েছে আবিস্কারকদের প্রতিভা। সেই প্রতিভার অন্যতম সেরা ব্যক্তিত্ব মার্ক জুকারবার্গ। আগামীতে এই ফেসবুকে আরো গতিশীল ও মানব কল্যাণের সেরা মাধ্যম হতে পারে তার প্রচেষ্টা চালাবেন।
সভাপতির ভাষণে এম.এ জলিল বলেন, সারাবিশে^র কল্যাণের জন্য যারা বিশেষভাবে ভূমিকা রেখেছেন তার অন্যতম মার্ক জুকারবার্গ। তিনি মানবকল্যাণে আরো বেশী করে ভূমিকা রাখবেন বলে আশা করি। আমি তার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। একই সাথে আজকের এই শুভেচ্ছা সভা থেকে মার্ক জুকারবার্গের জন্মবার্ষিকীতে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানাচ্ছি। আমরা তাকে সংবর্ধনা দিতে চাই।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x