শেখ হাসিনার জনপ্রিয়তার কাছে অন্যরা গৌন হয়ে গেছেন : শ্যামল দত্ত

Posted on by

ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত বলেছেন, প্রাধানমন্ত্রী শেখ হাসিনা এই সময়ের সবচেয়ে জনপ্রিয় নেতৃত্ব। সময় টেলিভিশনের ‘সম্পাদকীয়’ টকশোতে তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশকে এমন একটি জায়গায় নিয়ে গিয়েছেন, যার জন্য তার যে বিধ্বংসী আকাশ চুম্বি জনপ্রিয়তা, সে জনপ্রিয়তার কাছে অন্যরা গৌন হয়ে গেছেন। তবে ছোট ছোট দলগুলো যাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে তার জন্য বড় রাজনৈতিক দলকে কাজ করতে হবে।
ধারণা বিএনটি ঐক্যফ্রন্ট আর কার্যকর কোনো ফ্রন্ট হবে না উল্লেখ করে শ্যামল দত্ত বলেন, তাদের ভেতরে যে বিরোধ তা আগে থেকেই ছিলো। ড. কামাল হোসেনের যে পদক্ষেপ সেগুলোর ভিত্তি তেমন শক্ত না, তার নেতৃত্ব নেয়া ভুল ছিলো। রাজনীতিতে তার তেমন কোনো বড় কার্যকর ভূমিকা নেই। এই বিষয়গুলো সংকটের চেহারা তুলে ধরে। ঐক্যফ্রন্ট যে কার্যকর ভূমিকা নিতে পেরেনি তার বড় প্রমাণ হলো একাদশ জাতীয় সংসদ নির্বাচন।
শ্যামল দত্ত বলেন, জাতীয় পার্টি রাজনৈতিক আদর্শের দিক দিয়ে জনগণের কাছে তাদরে যে ইমেজ তা আর এখন নেই। বিশেষ করে মহাজোটের সাথে যোগ হওয়ার পরে তারা কখনো সরকারি দল, কখনো বিরোধী দল আবার কখনোও মন্ত্রীত্বে আছে আবার কখনোও নেই। এই সমস্ত কারণে জাতীয় পার্টির গ্রহণযোগ্যতা হারিয়েছে। তবে ১৪ দল তা করেনি, তার একটি ভিন্ন প্লাটফর্ম। ধর্ম নিরপেক্ষতা মুক্তিযুদ্ধের যে মূল চেতনা, সে জায়গাতে ক্রমাগত ফাইট আছে। তবে এই ফাইটে শুধু ১৪ দল কেন? আরো বড় প্লাটফর্ম দরকার।

Amader Somoy

Leave a Reply

Developed by: TechLoge

x