সারা দেশে ৪ হাজার ১৪৯টি গায়েবি মামলা

Posted on by

ঢাকা ডেস্ক :: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, গত ১ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত সারা দেশে ৪ হাজার ১৪৯টি গায়েবি মামলা হয়েছে। আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন।

বিএনপির নেতা-কর্মীদের নামে হওয়া গায়েবি মামলার হিসাব তুলে ধরে মির্জা ফখরুল বলেন, গত ১ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত সারা দেশে ৪ হাজার ১৪৯টি গায়েবি মামলা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, গায়েবি মামলায় এজাহারে নাম উল্লেখ করে আসামি করা হয়েছে ৮৬ হাজার ৬৯২ জনকে। অজ্ঞাত আসামি করা হয়েছে ২ লাখ ৭৬ হাজার ২৭৭ জনকে। সব মিলিয়ে আসামির সংখ্যা ৫ লাখ ৬২ হাজার ৯৬৭। এ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ৪ হাজার ৬৮৪ জনকে। রিমান্ডে নেওয়া হয়েছে ২৭৪ জনকে।

ফখরুল বলেন, সরকারপ্রধান ও আওয়ামী লীগের নেতারা দেশে–বিদেশে বলছেন, নির্বাচনের পরিবেশ সুন্দর রয়েছে এবং সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে। তিনি বলেন, কিন্তু নির্বাচন থেকে বিএনপিকে দূরে রাখার জন্য যত ধরনের কূট কৌশল আছে, তা প্রয়োগ করছে সরকার।

বিএনপির এই নেতা বলেন, সরকার সব ধরনের চেষ্টা চালাচ্ছে—বিএনপি যেন নির্বাচনে অংশ নিতে না পারে। দলের জ্যেষ্ঠ নেতাদের নামে যেসব মিথ্যা মামলা দেওয়া হয়েছে, তা দ্রুত শেষ করার চেষ্টা করছে সরকার। যেন তাঁদের নির্বাচন থেকে দূরে রাখা যায়। বিএনপির দলীয় প্রধানকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। তিনি আরো বলেন এই সরকার শুধু বাংলাদেশের নেতা কর্মীর নামেই মামলা দিয়েই ক্ষান্ত হয় নাই তারা বিদেশ অবস্থানরত নেতা কর্মীদের বিরুদ্ধেও অনেক গায়েবি মামলা দিয়েছে বলে আমরা জানতে পেরেছি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান যুক্তরাজ্যে অবস্থান করায় যুক্তরাজ্যের অনেক নেতা কর্মীর বিরুদ্ধেও এ মামলা দিয়েছে বলে আমরা জানতে পেরেছি তার মধ্যে উল্লেখযোগ্য হলো কানিস ফাতিমা, মো সোহরাওয়ার্দি, মো পারভেজ আজম, লুৎফর রহমান লিঙ্কন, নাজমুল হুদা মাসুদ, মোঃ আলা উদ্দিন রাসেল, ফজলে রহমান পিনাক সহ আরো অনেকে। আমাদের প্রতিনিধি তাদের সাথে যোগাযোগ করলে তারা বলেন যে সরকার তাদেরকে যুক্তৰাজ্য বিএনপি নেতা শহিদুল ইসলাম মামুন ও আবুল খয়ের এর মতো করে গ্রেফতার করে রাজনৈতিক ভাবে হেনস্থা করার জন্য এই ধরণের মিথ্যা ও গায়েবি মামলা দিয়েছে । যুক্তরাজ্য বিএনপি সভাপতি জনাব এম এ মালেক নেতাকর্মী দের বিরুদ্বে এই ধরণের মিথ্যা ও গায়েবি মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x