সিইসির সঙ্গে মঙ্গলবার দেখা করবে জাতীয় ঐক্যফ্রন্ট

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করবে জাতীয় ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধিদল।রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আগামীকাল মঙ্গলবার বিকাল ৩টায় এ প্রতিনিধিদলের এ বৈঠকের কথা রয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে মঙ্গলবার বিকাল ৩টায় বৈঠক করবেন।বৈঠকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে কমিশনের আইনি ক্ষমতা সুষ্ঠুভাবে প্রয়োগ করাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে বলে জানা যায়।

জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বাতিলের বিষয়টি আছে। আজই জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম পদ্ধতি চালুর বিধান যুক্ত করে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ (আরপিও) সংশোধনের প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন দেওয়া হয়।

রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত মন্ত্রিসভার বৈঠকে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ (আরপিও) সংশোধনের প্রস্তাব অনুমোদন হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই বৈঠকে সভাপতিত্ব করেন।বৈঠকশেষে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে এ নিয়ে কথা বলেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। তিনি জানান, যেহেতু আজ সংসদ অধিবেশন শেষ হয়ে যাবে, রাষ্ট্রপতির অধ্যাদেশের মাধ্যমে সংশোধিত আরপিওর প্রজ্ঞাপন জারি হবে।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x