নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের নতুন কমিটি গঠিত

Posted on by

নিউজলাইফ ডেস্ক: নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি জার্নালিষ্ট এসোসিয়েশন ( নেবজা ) এর সভাপতি নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান মিজান, সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন আবু সাঈদ চৌধুরী সাদী এবং কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন আহমদ আলী। ২৫ অক্টোবর রাতে গ্রেটার ম্যানচেষ্টার বাংলাদেশী সেন্টারে দ্বিবার্ষিক সভার মাধ্যমে নর্থ ইষ্ট এর সবচেয়ে বড় সাংবাদিক সংগঠনের এই নতুন কমিটির ঘোষনা করা হয়।
কমিটি ঘোষনার আগে সাধারন সভার মাধ্যমে বিদায়ী কমিটি তাদের অতীত কার্যক্রমের বর্ননা দেন। নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি জার্নালিষ্ট এসোসিয়েশন ( নেবজা ) এর সদ্য বিদায়ী সভাপতি সৈয়দ সাদেক আহমেদ এর সভাপতিত্বে সাধারন সভা পরিচালনা করেন সংগঠনের সাধারন সম্পাদক গাউসুল আজম সুজন। সাধারন সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংগঠনের এডভাইসার কাউন্সিলার হাসান খান, সাংবাদিক শেখ সুরত মিয়া আসাব, আহমদ হোসেন হেলাল, সিতু চৌধুরী, শাহান চৌধুরী, লন্ডন বাংলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আ স ম মাসুম, কার্যনির্বাহী পরিষদের সদস্য হাবিবুর রহমান।
এরপর সংগঠনটি তাদের পুরাতন সদস্যদের নবায়ন ও নতুন সদস্যপদে আবেদনকারীদের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়।
সংগঠনটির এডভাইসার কাউন্সিলার হাসান খান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব গ্রহন করে সৈয়দ সাদেক আহমদ এবং গাউসুল আজম সুজনের কমিটিকে ভেঙ্গে দেন। এরপর নতুন কমিটির জন্য মনোনয়ন দাখিল করেন সভাপতি পদে মিজানুর রহমান মিজান, সাধারন সম্পাদক পদে আবু সাঈদ চৌধুরী সাদী এবং কোষাধ্যক্ষ পদে আহমদ আলী। এই তিন পদের জন্য আর কোন মনোনয়ন না দাখিল না হওয়ায় ২০১৯-২০২০ সালের জন্য বিনা প্রতিদ্বন্দিতায় তারা তিনজন দায়িত্বপ্রাপ্ত হোন।
নতুন কমিটির সভাপতি মিজানুর রহমান মিজান জানিয়েছেন, আগামী ৩ সপ্তাহের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে। এছাড়াও নতুন কমিটি খুব শীঘ্রই একটি নিজস্ব অফিস নেয়ার ব্যাপারে কাজ শুরু করবেন বলে তিনি জানান।
উল্লেখ্য গ্রেটার ম্যানচেষ্টার, লিভারপুল, ব্রাডফোর্ড, লিডস, শেফিল্ড, নিউক্যাসলসহ নর্থ ইষ্টের বিভিন্ন শহরে কর্মরত টিভি সাংবাদিকদের নিয়ে বৃহত এই সাংবাদিক সংগঠনটি ২০১৬ সালে গঠন করা হয় নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি জার্নালিষ্ট এসোসিয়েশন ( নেবজা )। সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন সৈয়দ সাদেক আহমদ এবং সাধারন সম্পাদক হিসাবে ছিলেন গাউসুল আজম সুজন।

নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি জার্নালিষ্ট এসোসিয়েশন ( নেবজা ) এর নতুন নেতৃত্বকে অভিনন্দন জানিয়েছেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ নাহাস পাশা, বাংলাটিভির ম্যানেজিং ডাইরেক্টর সৈয়দ সামাদুল হক, চ্যানেল আই ইউরোপের চীফ নিউজ এডিটর সরওয়ার হোসেন।

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x