মালদ্বীপকে ৯ গোলে হারিয়ে সেমিতে বাংলাদেশ

Posted on by

স্পোর্টস ডেস্কঃ সাফ অনূর্ধ্ব-১৫ পুরুষ ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচেই বড় জয় পেয়েছে বাংলাদেশ।নেপালের এএনএফএ কমপ্লেক্সে মালদ্বীপকে হারিয়েছে ৯-০ গোলের ব্যবধানে।মালদ্বীপ তাদের প্রথম ম্যাচে স্বাগতিক নেপালের কাছে ৪-০ গোলে হেরেছিল।দুই ম্যাচের দুটিতেই হেরে তাদের বিদায় নিশ্চিত হয়ে গেছে।আর সেমিফাইনাল নিশ্চিত হয়েছে বাংলাদেশ ও নেপালের।

মালদ্বীপের বিপক্ষে প্রথমার্ধে বাংলাদেশ ৪-০ গোলে এগিয়ে ছিল।দ্বিতীয়ার্ধে আরো ৫টি গোল করে তারা। বাংলাদেশের হয়ে হ্যাটট্রিকসহ চার গোল করেছেন নিশাত জামান।জোড়া গোল করেছেন রাসেল আহমেদ ও ১৫ নম্বর জার্সিধারী আশিকুর রহমান।একটি গোল করেছেন মোহাম্মদ মেহেদী হাসান।

শনিবার ম্যাচের ১১ মিনিটে প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ।এ সময় সতীর্থের হেডে পাওয়া বল আলতো টোকায় জালে পাঠান নিশাত জামান উচ্ছ্বাস।১৯ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ।এবারও গোলদাতা নিশাত।এ সময় মালদ্বীপের চার খেলোয়াড়কে কাটিয়ে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান নিশাত। এই গোলের চার মিনিটের মাথায় হ্যাটট্রিক পূর্ণ করেন ১০ নম্বর জার্সিধারী এই ফরোয়ার্ড।ম্যাচের ৪৪ মিনিটে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের অধিনায়ক মেহেদী হাসান ৪০ গজ দূর থেকে শট নিয়ে বল জালে জড়ান।তাতে ৪-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশের কিশোররা।

বিরতির পর পরই উচ্ছ্বাস তার চতুর্থ গোলটি করেন।ম্যাচের ৪৬ মিনিটে বাঁকানো শটে মালদ্বীপের গোলরক্ষককে বোকা বানিয়ে নিজের চতুর্থ গোলটি করেন।৪৭ মিনিটে রাসেল আহমেদ গোলের দেখা পেলে বাংলাদেশ এগিয়ে যায় ৬-০ ব্যবধানে।৬৬ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন রাসেল।সতীর্থের থ্রো থেকে বল পেয়ে গোল করেন তিনি। ৮০ মিনিটের মাথায় আশিকুর রহমান গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন ৮-০ ব্যবধানে।আর ম্যাচের যোগ করা সময়ে (৯০+৪) আশিকুর নিজের জোড়া গোল পূর্ণ করে বাংলাদেশকে এনে দেন ৯-০ ব্যবধানের বড় জয়।সোমবার গ্রুপপর্বের শেষ ম্যাচে বাংলাদেশ স্বাগতিক নেপালের মুখোমুখি হবে।

Developed by: TechLoge

x