ব্যালটের মাধ্যমে জনগণ গণতন্ত্রকে পুনরুদ্ধার করবে: সুলতান মনসুর

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও সাবেক ডাকসু ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ বলেছেন, শক্তিশালী ব্যালটের মাধ্যমে এদেশের জনগণ গণতন্ত্রকে পুনরুদ্ধার করবে। তিনি বলেন, এই ঐক্য জাতীয় স্বার্থে, রাজনৈতিক স্বার্থে নয়।

শনিবার চট্টগ্রামে ঐক্যফ্রন্টের সমাবেশে তিনি এ কথা বলেন।জয় বাংলা জয় বঙ্গবন্ধু দিয়ে তিনি ভাষণ শুরু আওয়ামী লীগের এক সময়ের এই সাংগঠনিক সম্পাদক বলেন, আওয়ামী লীগ এখন আর বঙ্গবন্ধু ও তাজউদ্দিনের আওয়ামী লীগ নেই। আওয়ামী লীগ এখন ‘স্বৈরাচারী’ শেখ হাসিনার আওয়ামী লীগ।

সংসদ ভেঙে, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে ‘নিরপেক্ষ’ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে চট্টগ্রামে জনসভা করছে জাতীয় ঐক্যফ্রন্ট।

শনিবার দুপুরে নূর আহমেদ সড়কে বিএনপি কার্যালয়ের সামনে কুরআন তেলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে এই জনসভার কার্যক্রম শুরু হয়।

বিএনপির চট্টগ্রাম মহানগর সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে এ জনসভার প্রধান অতিথি গণফোরাম সভাপতি কামাল হোসেন। আর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ জনসভার প্রধান বক্তা।

জনসভার প্রথম বক্তৃতা করেন উত্তর জেলা বিএনপির নেতা বেলায়েত হোসেন ও নাজিম উদ্দিন।

জাতীয় যুক্তফ্রন্ট গত ২৪ অক্টোবর সিলেটে জনসভা করার মধ্য দিয়ে সাত দফা দাবিতে জনমত গঠনের কর্মসূচি শুরু করে। চট্টগ্রামে হচ্ছে তাদের দ্বিতীয় জনসভা।

জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে লালদীঘি মাঠে জনসভায় অনুমতি চেয়ে গত ২১ অক্টোবর পুলিশের কাছে আবেদন করা হয়েছিল। কিন্তু সেখানে অনুমতি না দিয়ে ২৫টি শর্তে বিএনপির কার্যালয় নসিমন ভবনের সামনে এই জনসভা করার অনুমতি দেওয়া হয়।নসিমন ভবনের সামনে উত্তর-দক্ষিণমুখে নির্মিত মঞ্চের ব্যানারে অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচন, খালেদা জিয়াসহ সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তিসহ সাত দফা দাবির কথা লেখা রয়েছে।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x