নিউহাম বাংলাদেশ এসোসিয়েশনের এওয়ার্ড প্রদান অনুষ্ঠান

Posted on by

জাহাঙ্গীর আলম সিকদার :  ‘শিক্ষাই জাতির মেরুদণ্ড,আর এই স্লোগান নিয়ে গত ২২/১০/২০১৮ সোমবার বিপুল উৎসাহ আর উদ্দীপনার মধ্যে দিয়ে শেষ হল এওয়ার্ড প্রদান নিউহাম বাংলাদেশি এসোসিয়েশনের পক্ষ থেকে পূর্ব লন্ডন রম্ফুরডের স্থানীয় একটি হলরুমে ।
প্রবাসী বাংলাদেশিদের চিন্তা মাথায় রেখে এতে এ্যাসোসিয়েশনের আদর্শ ও ইউকে ছাড়াও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আসা স্বপ্নের সোনার বাংলার সন্তানদের ভবিষ্যৎ স্বপ্ন সুন্দরে টপ গ্রেডস অন জিসিএসসি,এ লেভেল এবং সেটস পরীক্ষা এবং যে সব বাচ্চাদের গ্রামার স্কুলে ভর্তি হওয়ার সুজুগ পেয়েছে এমন মেধাবী ছাত্র ছাত্রীদের কে পুরস্কৃত ও আনন্দ দেওয়ার জন্য এ আয়োজনে উপস্থিত ছিল বিভিন্ন শহর ও বিভিন্ন দেশথেকে আগত প্রবাসী বাংলাদেশিরা।

NEC Group,Rabbir & co Accountants,Bismillah property’র স্পন্সরে এবং এই আয়োজিত সংগঠনের প্রচেষ্টায় প্রবাসী ছাত্র ছাত্রীদের আনন্দ দেওয়ার লক্ষ্যকে সাধুবাদ জানিয়ে বলার অপেক্ষা রাখেনা একটি শিক্ষিত জনগোষ্ঠীই পারে শিক্ষার মূল্যায়ন এবং শিক্ষাকে এগিয়ে নিতে দেশ ও জাতিকে । তাইতো সম্রাট নেপলিয়ান বনাপাট বলেছিলেন আমাকে একটি মা দাও,আমি তোমাকে একটি শিক্ষিত জাতি উপহার দিব,এরাই জাতির ভবিষ্যৎ বিবেক । বাংলাদেশ সহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে এসে পৃথিবীর সর্বচ্চ শিক্ষাঙ্গনের দেশে আমাদের সোনা মনিরা গ্রামার স্কুল, সেটস, জিসিএস এবং ইউনিভার্সিটিতেও ইউরূপের জরিপে যে সুনাম রেখেছে তা সত্যি অবাক এবং আনন্দের । নিইউহামবাংলাদেশি এসোসিয়েশনেরসভাপতি একাউন্টেণ্ট রাব্বীর হাসানের সভাপতিত্বে এবং মোহাম্মাদ ইকবাল এবং মোহাম্মাদ আজাদ এর সঞ্চালনায় বক্তৃতা প্রদান করেন প্রধান অতিথি ডক্টর হাসান শহীদ Dr Hasan Shaheed,(Associate Professor queen marry university) বিশেষ অতিথি কাঊনশীলর ব্যারিস্টার নাজীর আহমেদ, (Councilor Barriester Nazir Ahmed,vice chair Newham Council) এবং NEC CHAIR জনাব ঈকড়াম ফরাজি । সংগঠনের প্রধান উপদেশটা মীণহাজ্জ বেপারী,কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক নুরুল আফছাড় হিরণ, সিনিয়র সহ সভাপতি সাইদ জামাণ,মিজানুর রহমান সদস্য সচিব,সহ সভাপতি মোহাম্মাদ বাবুল মোড়ল, হক মাহবুব, হাবিবুর রহমান চুননু, মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান।

এ ছাড়া অন্যান্য অতিথিদের মধ্যে বক্তৃতা রাখেন Dr Shah Jalal ( Associate Professor UCL ) , Dr shafiqul Aziz ( Scientist NPL)এবং কমিউনিটির বিভিন্ন নেতা নেন্ত্রিব্রিন্দ এবং বলেন দেশ ও দেশের নতুন প্রজন্মের শিক্ষামূলক কথা,পৃথিবীর যেখানেই থাকি শিক্ষার আলো দেশের সংস্কারের কথা যেন ভুলে না যাই । বিভিন্ন স্কুল থেকে এই সংগঠনের তথ্যানুযায়ী গ্রামার স্কুলে (11+) যাদেরকে ব্রিলিয়ান্ট হিসেবে এওয়ার্ড দেওয়া হয় তারা হলেনঃ-1/ RIDHWAN MOROL.2/ RAISA HASSAIN.3/ SAZID SIKDER.4/ AHNAF GANI.
SATS:-1/ SAMIRA CHOWDHURY.2/ TRINA PAL.3/ MAHIM SIKDER.4/MANAWARAH ISLAM.5/ RUBAIAH NAOSHIN.6/ RAKIN RAFIK.7/ SUMAYA AKTER NEHA.8/ EARIN ZAHANSARKER.9/ SAMIR SAYED MEAH.10/ REZWANUR RAHAMAN.11/ NADIA ZAMAN.12/ ALPON CHOWDHURY

A LEVEL:-1/ TAHNEEKUDDIN MULLIK.2/ SANZIDA YASMIN.3/ FIROZ TISHUN.4/ HUMAIRA ISLAM.5/ MIR MOHAMMAD NADIM.6/ SADIA AFRIN JOULHASH.7/ HAMZA HANIF.8/ ISRAT HOSSAIN.9/ MIM BEPARI.10/ ARAFAT HOSSAIN.
GCSE:- 1/ MUFAKKHAR RAUNAQ RAHMAN.2/ MUBASHSHIR RAFID RAHAMAN.3/ SAZIDUL PRANTIC MAHABUBUL.4/ MAHSINA BINTE HAROON.5/ NUSRATH HOSSAIN.6/ SHAD IBNA HARUN.7/ ABDUL PRAM.8/ JAKARIA SARKER.9/ RUDEKA KALAM.10/ ADIBA SALAM.11/ SHOWUN RAFA UDDIN.12/ MUNIB UDDIN.13/ SHAKH ALASWAD.14/ ARICA BHUIYAN.15/ FARDUESH ROUF.16/ SHADICA BHUIYAN.17/ MOHAMMAD SAKIBUL ISLAM.18/ SONIA MIAH.19/ JAWADUL ALAM.20/ARIFUL ISLAM.21/ SHAKERA ALAM.22/ MORSED SATABI

সীমিত সময়ের তথ্য ভিত্তিতে যতটুকুন সংগ্রহ করা হয়েছে এবং যাহারা সহযোগিতা করেছেন প্রত্যক্ষ কিংবা পরোক্ষ এবং স্পন্সর হিসাবে যারা সম্পৃক্ত,তাদের সবাইকে নিউহাম বাংলাদেশ এসোসিয়েশনের পক্ষ থেকে জনাব একাউন্টেণ্ট রাব্বীর হাসান এমনকি এ ধরণের উৎসাহকারী সকল দেশপ্রেমিক সংগঠনকারীদের ভূয়সী প্রশংসা করে বলেন,স্বপ্ন হউক বাস্তবতা যা ঘুমিয়ে নয় বরং পূরণের প্রত্যাশায় ঘুমাতে দেয়না আমাদের দেশ প্রেমিক সচেতন প্রবাসী নাগরিকদের । এমনটাই হউক মিছিল আর প্রতিজ্ঞা । পরিশেষে এসোসিয়েশনের সভাপতির সমাপনির মাধ্যমেই অনুষ্ঠানের সমাপ্তি করেন ।

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x