শুরু থেকে শেষ পর্যন্ত নেয়া সব বেতন ফেরত দিতে হবে ভুয়া মুক্তিযোদ্ধাকে

Posted on by

মুজিবনগর সরকারের কর্মচারী পরিচয়ে চাকরি নেয়া নীলফামারীর ডিমলা উপজেলার সাবেক সহকারী সেটেলমেন্ট কর্মকর্তা এইচ এম গোলাম কিবরিয়ার চাকরি জীবনের সব বেতনাদি ফেরত দেয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।
বৃহস্পতিবার এ সংক্রান্ত এক রিট নিষ্পত্তি করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে দুদকের পক্ষে শুনানি করেন এ বি এম বায়েজিদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। অন্যদিকে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী এস এম শামীম হোসেন।
আইনজীবীরা জানান, গোলাম কিবরিয়ার বিরুদ্ধে অবৈধভাবে মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী মুজিবনগর সরকারের কর্মচারী সেজে সহকারী সেটেলমেন্ট কর্মকর্তা পদে চাকরি গ্রহণের অভিযোগ ওঠে। তবে ততদিনে এই কর্মকর্তা চাকরি থেকে অবসরে (পিআরএল) যাওয়ায় তার বিরুদ্ধে আসা অভিযোগের বিষয়ে জবাব চেয়ে ২০১৭ সালের ১ মে ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক একটি নোটিশ দেন। এরপর মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় বিষয়টি তদন্ত করে। সে তদন্তে দেখা যায়, গোলাম কিবরিয়া ১৯৭১ সালে অষ্টম শ্রেণির ছাত্র ছিলেন। তার শিক্ষাগত যোগ্যতা নিয়োগের সময় যা উল্লেখ করা হয়, তা মুক্তিযুদ্ধ শেষ হওয়ার ৮ থেকে ১০ বছর পর অর্জিত হয়েছে।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x