এবার মইনুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

Posted on by

বুধবার (২৪ অক্টোবর) দুপুরে আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ-কমিটির সদস্য সুমনা আক্তার লিলি বাদী হয়ে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন।

পরে আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন তা আমলে নিয়ে এজহারটি এফআইআর হিসেবে নিতে গুলশান থানাকে নির্দেশ দেন।

মামলার বিষয়টি বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের পেশকার শামীম হোসেন।

তিনি বলেন, দুপুর দুইটার দিকে মামলার বাদী আবেদনটি এজহার হিসেবে গ্রহণের জন্য আদালতে আবেদন করেন। পরে পরে আদালতের বিচারক বাদীর অভিযোগ এফআইআর হিসেবে গ্রহণ করতে গুলশান থানাকে নির্দেশ দেন

একই ঘটনায় রংপুর আদালতে দায়ের করা একটি মানহানি মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন ব্যারিস্টার মইনুল হোসেন। এ মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির পর সোমবার (২২ অক্টোবর) রাতে উত্তরা থেকে মইনুলকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গত ১৬ অক্টোবর একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টি সরাসরি যুক্ত হওয়া ব্যারিস্টার মইনুল ‘জামায়াত প্রতিনিধি’ হিসেবে ঐক্যফ্রন্টে রয়েছেন কিনা জানতে চান।

উত্তরে মইনুল হোসেন ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই’ বলে মন্তব্য করেন। এরপরই দেশজুড়ে সমালোচনা শুরু হয়। এ ঘটনায় ঢাকার একটি আদালতে মানহানির মামলা করেন মাসুদা ভাট্টি।

দেশের বিভিন্ন এলাকায় মানহানির মামলার কয়েকটিতে উচ্চ আদালত থেকে জামিনে থাকলেও রংপুরের মামলায় কারাগারে রয়েছেন ব্যারিস্টার মইনুল হোসেন।
ইএস/এমএ/

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x