সিরিজ জিততে বাংলাদেশের চাই ২৪৭ রান

Posted on by

স্পোর্টস ডেস্কঃ টপ অর্ডারে দুর্দান্ত সব জুটি গড়ে শুরু থেকেই বড় স্কোরের জানান দিচ্ছিল জিম্বাবুয়ে।ব্রেন্ডন টেইলর,শন উইলিয়ামস,সিকান্দার রাজার ব্যাটে ভর করে শেষ পর্যন্ত টাইগারদের ২৪৭ রানের লক্ষ্য দিল জিম্বাবুয়ে।শেষ দিকে টাইগার বোলারদের নৈপুণ্যে সফরকারীদের স্কোরটা এর বেশি বড় হতে পারেনি।বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে দল দুটি।দিবারাত্রির ম্যাচে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ।জিম্বাবুয়ে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৬ রান সংগ্রহ করে।

এই মাঠের ইতিহাসে জিম্বাবুয়ের এটিই সর্বোচ্চ স্কোর।তাদের আগের সর্বোচ্চ স্কোর ছিল ৯ উইকেটে ২২১।২০০৯ সালে পরে ব্যাট করে সেটি করেছিল তারা।জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করেন টেইলর।৪৯ রান করেছেন সিকান্দার রাজা।৪৭ রানের ইনিংস খেলেন শন উইলিয়ামস।বাংলাদেশের পক্ষে সর্বাধিক ৩ উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন।১টি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ,মাশরাফি বিন মুর্তজা,মোস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

এদিন জিম্বাবুয়ের পক্ষে ওপেন করতে নামেন মাসাকাদজা ও কেপাস জুয়াও।বাংলাদেশের হয়ে দুই প্রান্ত থেকে মাশরাফি ও মোস্তাফিজুর রহমান বোলিং শুরু করেন।এই দুজনের করা প্রথম ৪ ওভারে জিম্বাবুয়ে তুলে ১৭ রান। যার ১৪ রানই ছিল মাসাকাদজার।আগের ম্যাচে ঝড়ো শুরু করা জুয়াও এদিন একটু খোলসে বন্দি।তবে মাসাকাদজা ভয় ধরানোর আগেই তাকে ফিরিয়েছেন সাইফউদ্দিন।উইকেটরক্ষক মুশফিকুর রহীমের গ্লাভসে ক্যাচ বানিয়েছেন তাকে।সাইফউদ্দিনের উইকেট উদযাপনও ছিল দেখার মতো।১৮ বলে ২ চারে ১৪ রান করে ফিরেন মাসাকাদজা।

এরপর টেইলর ও জুয়াও জুটি বেশ ভোগালেন।৫২ রান তুলে ফেলেন দুজন।টেইলর বেশি মারমুখি তবে জুটিটি ভাঙা ছিল বেশ জরুরী।১২তম ওভারের শেষ বলে জুয়াওকে লং অফে ফজলে রাব্বীর হাতে ক্যাচ বানান মিরাজ।২৭ বলে ১ চার ও ১ ছক্কায় ২০ রান করেছেন জুয়াও।তবে টেইলর দারুণ খেলতে থাকেন।শেন উইলিয়ামসকে নিয়ে তৃতীয় উইকেটে ৭৭ রান যোগ করেন তিনি।তুলে নেন ক্যারিয়ারের ৩৫তম ফিফটি।শেষ পর্যন্ত তাকে ফিরিয়ে জুটি ভাঙেন মাহমুদউল্লাহ রিয়াদ।টেইলর যখন ফিরলেন তখন তার নামের পাশে ৭৩ বলে ৭৫ রান।৯টি চারের সঙ্গে মেরেছেন ১টি ছক্কা।টেইলরের পর বিপজ্জনক শন উইলিয়ামসকে ফিরান সাইফউদ্দিন।৪৭ রান করেছেন উইলিয়ামস।সিকান্দার রাজাকে নিয়ে চতুর্থ উইকেটে তিনি ৪১ রান যোগ করেন।

পঞ্চম উইকেটে পিটার মুরকে নিয়ে ৪১ রানের জুটি উপহার দেন সিকান্দার রাজা।এই দুজনের ব্যাটে বড় রানের পথে হাঠছিল জিম্বাবুয়ে।অবশ্য পর পর দুই ওভারে ফিরেন এই দুজন।৪৯ রান করা রাজাকে ফেরান মাশরাফি বিন মুর্তজা। ১৭ রান করা মুরকে ফেরান মোস্তফিজুর রহমান।এরপর সাইফউদ্দিন তুলে নেন চিগুম্বুরাকে।ফলে শেষ দিকে জিম্বাবুয়ের স্কোর আড়াইশ পার হয়নি।

Developed by: TechLoge

x