দগ্ধ কাউকে যেন চিকিৎসার জন্য বিদেশ যেতে না হয়: প্রধানমন্ত্রী

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আগুনে দগ্ধ কাউকে যেন চিকিৎসার জন্য বিদেশ যেতে না হয় সেই লক্ষ্যে সরকার কাজ করে যচ্ছে।এজন্য বাইরে থেকে উন্নত যন্ত্রপাতি আনার পাশাপাশি ডাক্তার ও নার্সদের বাইরে বিশেষ ট্রেনিংয়ের ব্যবস্থা করে দেওয়া হচ্ছে।দেশে চিকিৎসাসেবার মান উন্নত করতে যা যা করা দরকার আমরা তা করছি।

বুধবার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।৫০০ শয্যার এই ইনস্টিটিউটে বিশ্বের সর্বাধুনিক যন্ত্রপাতিসহ উন্নত চিকিৎসা ব্যবস্থা থাকবে।

প্রধানমন্ত্রী বলেন,স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করে যাচ্ছে।আমরা দেশের মানুষের সেবা করার জন্য কাজ করে যাচ্ছি।মানুষের মৌলিক চাহিদা পূরণ করা একান্ত কাম্য।সেই লক্ষ্যে পর্যায়ক্রমে প্রতিটি বিভাগে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হবে।

শেখ হাসিনা বলেন,আমাদের দেশে জনসংখ্যা বেশি কিন্তু ডাক্তার ও নার্সের সংখ্যা কম।সে কারণে ডাক্তার ও নার্সের সংখ্যা বাড়ানোর চেষ্টা করছি।পাশাপাশি আমরা তাদের বাইরে ট্রেনিংয়ের ব্যবস্থা করে দিচ্ছি।’

শেখ হাসিনা আরও বলেন,আমরা প্রতিটি জেলার হাসপাতালগুলোকে উন্নত করার চেষ্টা করছি।সেখানেও বার্ন ইউনিট তৈরি করার চেষ্টা করছি।এছাড়া প্রত্যেক উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন তৈরি করে দিচ্ছি। এর জন্য যা যা যন্ত্রপাতি ক্রয় করা দরকার,তা আমরা করে দিচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন,অতি দ্রুত এই ইনস্টিটিউটের কাজ সম্পন্ন করায় যারা সাহায্য করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাই।সরকার পরিবর্তন হলেও এই ইনস্টিটিউটের উন্নয়ন কাজ বন্ধ না রাখার আহ্বান জানান তিনি।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x