রাব্বীর আরেকটি সুযোগ পাওয়া উচিত : মাশরাফি

Posted on by

স্পোর্টস ডেস্কঃ টানা ১৪ বছর প্রথম শ্রেণির ক্রিকেট খেলার পর জাতীয় দলে অভিষেক হয়েছে ফজলে রাব্বীর।জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে তিনি সুযোগ পেয়েছিলেন।কিন্তু অভিষেক ম্যাচে ব্যর্থ হয়েছেন। ফিরেছেন কোনো রান না করেই।

দ্বিতীয় ওয়ানডে খেলতে বাংলাদেশ ক্রিকেট দল এখন চট্টগ্রামে।জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ মঙ্গলবার দুপুরে অধিনায়ক মাশরাফি কথা বলেন সংবাদমাধ্যমের সামনে।এখানে উঠে আসে রাব্বীর বিষয়টি।

বাংলাদেশ অধিনায়ক মনে করেন রাব্বীকে আরেকবার সুযোগ দেওয়া উচিত।মাশরাফির মতে,ব্যক্তিগতভাবে আমি অবশ্যই মনে করি আরেকটি সুযোগ পাওয়া উচিত।একটা ম্যাচ দিয়ে বিচার করা কঠিন।যদি আপনি বলেন তাকে নেওয়া হলো কেন? তাহলে বলতে পারেন এটা একটা ভুল।কিন্তু নেওয়ার পর অবশ্যই আমি মনে করি তাকে সুযোগ দেওয়া উচিত।তবে মাশরাফি নিজে চাইলেই খেলাতে পারবেন না,জানিয়েছেন এ সীমাবদ্ধতার কথাও।তিনি বলেন,আবার সবার ভিউটাও গুরুত্বপূর্ণ।একা দায়িত্ব নিয়ে তো আর খেলানোর সিদ্ধান্ত নেওয়া যায় না।

ফজলে রাব্বীর ব্যাট-বলের সঙ্গে পরিচয় হয় ২০০৪ সালে।সেই সময় থেকে রাব্বী খেলতেন প্রথম শ্রেণির ক্রিকেট। ক্রিকেট বিশ্বে বাংলাদেশের তখন উঠতি সময়।জয়ের চেয়ে খেলায় অংশগ্রহণ করাটাই তখন বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ ছিল।

চোখের সামনে দিয়ে তার অনেক সতীর্থ জাতীয় দলে স্থান পেলেও রাব্বীর জন্য জাতীয় দল ছিল অধরা।একসময় মনে হয়েছিল ক্রিকেট তার জন্য না!হতাশ হয়ে ক্রিকেট ছেড়ে যোগ দেন চাকরিতে।কিন্তু ক্রিকেট যার নেশা,ব্যাট-বলের সঙ্গে যার সখ্য তার কী মন বসে চাকরির গৎবাঁধা জীবনে?রাব্বীরও মন বসেনি চাকরিতে।বছর না পেরোতেই আবার ফেরত এসেছেন মাঠে।সুযোগ পেয়েছেন জাতীয় দলেও।প্রথম ওয়ানডেতে ব্যর্থ হওয়ার পর,দ্বিতীয় ওয়ানডেতে সুযোগ পেলে রাব্বীকে কাজে লাগাতে হবেই।না হয় জাতীয় দলে টিকে থাকা রাব্বীর জন্য কঠিন হয়ে যাবে।

Developed by: TechLoge

x