লন্ডনে শেষ হলো বাংলাদেশের আইনের শাসন ও স্বাধীন বিচার বিভাগ শীর্ষক সেমিনার

Posted on by

নিউজ লাইফ ডেস্ক :: গত  মঙ্গলবার স্তানিও একটি অভজাত হোটেলে বাংলাদেশের আইনের শাসন ও স্বাধীন বিচার বিভাগ শীর্ষক সেমিনারের আয়োজন করে  পিস  ফর বাংলাদেশ। বিলেতের সনামধন্য একঝার আইনজীবী ,বুদ্ধিজীবি ,সাহিত্যিক ,সুশীলসমাজের প্রতিনিধি ,সাংবাদিক,কলামিস্ট ও সর্বস্তরের জনসাধারণ এ সেমিনারে অংশ নেন। আইনের শাসন এবং বিচার বিভাগের স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা বলেছেন, বর্তমানে দেশে সঙ্কট চলছে। পুরো দেশই আজ কারাগার। ১৬ কোটি মানুষ আজ অবরুদ্ধ। তাদের ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে। গণতন্ত্রের নামে ফ্যাসিবাদী শাসন চলছে। শাসনের নামে চলছে দুঃশাসন। এত বড় সঙ্কট নিরসনে সরকারকে উদ্যোগী হতে আহবান জানানো হয় সেমিনার থেকে।

  বক্তারা বলেন আজকে আমরা স্বাধীন দেশের নাগরিক কিন্তু ভোটের অধিকার নেই এটা তো গোলামি। সরকারের প্রশ্রয়ে দেশে একটি সুবিধাভোগী শ্রেণীর উত্থান হবে এটা আমরা চাই না। তারা বলেন, যে দেশে প্রধান বিচারপতি বিচার পান না, সে দেশে আমরা কেউ বিচার পাবো না। ন্যায়বিচার পাওয়ার কোনো সম্ভাবনাই নেই। আজকে যদি বিচার বিভাগ স্বাধীন থাকত তাহলে ব্যারিস্টার মঈনুল ইসলামের মতো দেশ বরেণ্য মানুষকে কারণ ছাড়া কারাগারে যেতে হতো না।
সেমিনারে  প্রধান অতিথি  হিসাবে বক্তব্য রাখেন  ব্যারিস্টার নাজির আহমেদ , বিশেষ অতিথি ব্যারিস্টার বদরে  আলম দিদার ;ব্যারিস্টার হামিদুল হক  আফিদি লিওন , সাংবাদিক সামসুল আলম  লিটন ,সাংবাদিক কে এম আবু তাহের, newslife24.com এর সম্পাদক শেখ মহিতুর রহমান বাবলু ও তমীসুল এহসান তানিম । অনুষ্ঠান পরিচালনা করেন পিস ফর বাংলাদেশের চেয়ারম্যান ডলার বিশ্বাস।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এম দি খান ,তরিকুল ইসলাম , জামান আনিসুর ,আব্দুল্লাহ আল মুমিন ,জাকের আহমেদ চৌধুরী ,মুসলিম খান ,জয়নাল আবেদীন ,জহিরুল ইসলাম ,শহীদ আহমেদ ,বদরুজ্জামান বাবুল ,নুরবক্স প্রমুখ।

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x