লন্ডনে বাংলাদেশের আইনের শাসন ও স্বাধীন বিচার বিভাগ শীর্ষক সেমিনার আগামী ২৩ অক্টোবর

Posted on by

নিউজ লাইফ ডেস্ক : একটা দেশের উন্নয়ন ও অগ্রগতির পূর্ব শর্ত হলো আইনের শাসন প্রতিষ্ঠা করা। এদিকে আইনের শাসন প্রতিষ্ঠায় সবচেয়ে কার্যকর ভূমিকা পালন করে বিচার বিভাগ।তার মানে আইনের শাসন ও বিচার বিভাগ একে অপরের সাথে অঙ্গা অঙ্গি ভাবে জড়িত।এ যেন ফুল ও খোঁপা ।

বাংলাদেশের বর্তমান সরকার দেশে গণতন্ত্র, আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিহ্ন করে দিয়েছে। যার পরিণতিতে সর্বত্র দলীয় আনুগত্যের নিরঙ্কুশ প্রাধান্য চলছে।দলীয়করণ ,গুম, খুন, হত্যা ও রাজনৈতিক নিপীড়ন, জেল ও জুলুমে দেশ ছেয়ে গেছে। দেশের প্রধান বিচারপতি বিচার পাননি। গণমাধ্যমের টুটি টেনে ছিড়ে ফেলতে পাশ করা হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইনের মতো কালো আইন। এসবের পিছনে প্রধান কারণ ক্ষমতা দীর্ঘস্থায়ী করা।

জাতীয় জীবনের এই চরম ও পরম দুর্যোগপূর্ণ মুহূর্তে লন্ডনস্থ মানবধিকার সংস্থা পিস ফর বাংলাদেশ আইনের শাসন ও স্বাধীন বিচার বিভাগ শীর্ষক সেমিনারের আয়োজন করেছে আগামী ২৩ অক্টোবর মঙ্গলবার।ব্রিকলেনের আরবর সিটি হোটেলে। বিকাল ১৮.৩০ থেকে ২০.৩০ পর্যন্ত চলে এ সেমিনার ।
পিস ফর বাংলাদেশের চেয়ারম্যান আইনজীবী ডলার বিশ্বাসের সভাপতিত্বে সেমিনারে ব্যারিস্টার নাজির আহমেদ ,ব্যারিস্টার বাদরা আলম দিদার ,ব্যারিস্টার হামিদুল হক আফিন্দি লিওন ,ব্যারিস্টার এম এ আরেফিন আশরাফ সহ সুশীল সমাজের প্রতিনিধি,গণমাধ্যম কর্মী ও সর্ব স্তরের সচেতন জনগণ উপস্থিত থাকবে বলে ধারণা করা হচ্ছে।

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x