সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে ঈদ শুক্রবার

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ রমজানের ঐ রোজার শেষে এল খুশির ঈদ’।দীর্ঘ এক মাস সীয়াম সাধনার পর বিশ্ব মুসলিম উম্মাহর দরবারে ঈদের খুশির বার্তা নিয়ে এলো ঈদ।পবিত্র ঈদের খুশি ধনি,গরীব সবার জীবনে নিয়ে আসুক সুখ,শান্তি ও সমৃদ্ধি।শুক্রবার ১৫ জুন ব্রিটেনসহ ইউরোপের বিভিন্ন দেশে পবিত্র ‘ঈদুল ফিতর’ উদযাপন করা হবে।মধ্যপ্রাচ্য,অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর,মালেশিয়াসহ বিশ্বের কয়েকটি মুসলিম দেশে ঈদের চাঁদ দেখার খবর নিশ্চিত করেছে মুসলিম প্রধান দেশের শীর্ষ সংবাদ মাধ্যমগুলি।লন্ডনের বিভিন্ন মসজিদে একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হবে।বিলেতের জনপ্রিয় অন লাইন পত্রিকা ‘ওয়ানবাংলানিউজ’ টিমের পক্ষ থেকে আমাদের অগনিত পাঠক,শুভানুধ্যায়ী, বিজ্ঞাপনদাতাসহ সবাইকে জানাই ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক।

লন্ডনের বেশ কয়েকটি মসজিদের ঈদের নামাজের সময় সূচি

ইস্ট লন্ডন মসজিদঃ ইংল্যান্ডের সর্ববৃহৎ মসজিদ ইস্ট লন্ডন মসজিদে পাঁচটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে।প্রথম জামাত সাড়ে সাতটায়,দ্বিতীয় জামাত সাড়ে আটটায়,তৃতীয় জামাত সাড়ে নয়টায়,চতুর্থ জামাত সাড়ে দশটায়,পঞ্চম এবং সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সাড়ে ১১ টায়।

ব্রিকলেন জামে মসজিদঃ বাংলা টাউন খ্যাত ব্রিক লেন জামে মসজিদে চারটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে।প্রথম জামাত ৮ টায়,দ্বিতীয় জামাত ৯ টায়,তৃতীয় জামাত দশটায়,এবং সর্বশেষ জামাত এগারোটায়।দারুল উম্মাহ জামে মসজিদ:ঐতিহ্যবাহী দারুল উলুম জামে মসজিদে ৪টি জামাত অনুষ্ঠিত হবে।প্রথম জামাত সাতটায়,দ্বিতীয় জামাত আটটায়,তৃতীয় জামাত নয়টায় চতুর্থ ও শেষ জামাত সকাল সাড়ে দশটায়।

এসায়াতুল ইসলাম ফোর্ড স্কয়ার মসজিদঃ ফোর্ড স্কয়ার আসাদুল ইসলাম মসজিদে পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে।প্রথম জামাত সকাল সাড়ে ছয়টায়,দ্বিতীয় জামাত সকাল সাড়ে সাতটায়,তৃতীয় জামাত সকাল সাড়ে আটটায়,চতুর্থ জামায়াত সকাল সাড়ে নয়টায় এবং সর্বশেষ ও পঞ্চম জামাত সাড়ে দশটায়।

বায়তুল আমান মস্ক এন্ড কার্লচারাল সেন্টারঃ এখানে ৪টি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত ৮ টায়, দ্বিতীয় জামাত ৯টায় , তৃতীয় জামাত ১০টায় চতুর্থ ও শেষ জামাত ১১টায়।

রেড কোর্ট মসজিদঃ রেড কোর্ট কালচারাল সেন্টার ও মসজিদে ঈদের চারটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামায়াত ৭টায়, দ্বিতীয় জামায়াত ৮টায়,তৃতীয় জামাত ৯ টায় এবং সর্বশেষ জামাত দশটায় ।

বায়তুল আমান মসজিদ বেথনাল গ্রীনঃ বায়তুল আমান মসজিদ এন্ড কালচারাল বেথনাল গ্রীন সেন্টারে ৪টি জামাত অনুষ্ঠিত হবে।প্রথম জামাত ৮টায়,দ্বিতীয় জামাত ৯ টায়,তৃতীয় জামাত ১০টায়, চতুর্থ জামাত ১১ টায়।

পপলার মসজিদঃ পপলার মসজিদ এবং কালচারাল সেন্টারে ৩টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত ৮টায়,দ্বিতীয় জামাত ৯টায় এবং তৃতীয় জামাত দশটায় ।
পপলার সেন্ট্রাল মসজিদঃ ৪ টি জামাত অনুষ্ঠিত হবে।সকাল ৮টা,৯টা, ১০টা এবং ১১ টায়।

ইস্টএন্ড ইসলামিক সেন্টারঃ ইস্টএন্ড ইসলামিক সেন্টার প্লাসেট রোড সেন্ট্রাল মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে প্রথম জামাত হবে সকাল ৬ টা,দ্বিতীয় জামাত ৭:৩০,তৃতীয় জামাত ৯:৩০, এবং শেষ ও চতুর্থ জামাত সকাল সাড়ে দশটায়।

স্টেপনি শাহজালাল মসজিদঃ স্টেপনি শাহজালাল মসজিদে এন্ড কালচারাল সেন্টারে ঈদের চারটি জামাত অনুষ্ঠিত হবে প্রথম জামাত হবে ৭টা ৩ মিনিটে,দ্বিতীয় জামাত হবে ৮টা ৩০ মিনিটে,তৃতীয় জামাত ৯টা ৩০ মিনিটে এবং সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে ১০টা ৪৫ মিনিটে।

বেরি পার্ক মসজিদ লুটনঃ লুটনের বেরি পার্ক জামে মসজিদে ৩ টি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত ৮টায়’ দ্বিতীয় জামাত সাড়ে ৯ টায় এবং তৃতীয় জামাত সাড়ে দশটায় ।

More News from আন্তর্জাতিক

More News

Developed by: TechLoge

x