খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া হয়নি

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হবে। রবিবার আইনমন্ত্রী আনিসুল হকের এ বক্তব্যের পর বেলা আড়াইটা থেকে বিএসএমএমইউতে গণমাধ্যমকর্মীরা ভিড় করতে শুরু করেন। যদিও সন্ধ্যা পর্যন্ত বেগম খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়নি।

সচিবালয়ে রবিবার দুপুরে এক অনুষ্ঠানে সাংবাদিকের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে কথা বলেন। তার বক্তব্য গণমাধ্যমে প্রকাশের কিছু পরই গণমাধ্যমকর্মীরা বিএসএমএমইউতে ভিড় করেন। এ সময় হাসপাতালের একজন পরিচ্ছন্নতাকর্মীকে হাসপাতালে প্রবেশপথের মূল ফটক থেকে ভেতরের দিকে বেশ বড় অংশ ঝাড়ু দিতে দেখা গেছে।

বেগম খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার বিষয়ে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হবে কি না, এ বিষয়ে বিএনপির কাছে কোনো তথ্য নেই। দল এ বিষয়ে কিছু জানে না। দলের কাছে কেউ এ বিষয়ে কিছু জানায়নি।

বেগম খালেদা জিয়ার চিকিৎসা এবং তাকে হাসপাতালে আনার বিষয়ে বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া বিকাল ৫টার দিকে গণমাধ্যমকে বলেন, সরকারের পক্ষ থেকে বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কেউ যোগাযোগ করেনি।

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখারুজ্জামান বলছেন, বেগম খালেদা জিয়াকে হাসপাতালে নিয়ে যাওয়ার বিষয়ে কোনো নির্দেশনা তারা পাননি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সুনির্দিষ্ট নির্দেশনা পেলে বেগম খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হবে।

শনিবার বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চার চিকিৎসক তাকে কারাগারে গিয়ে দেখে আসেন। পরে চিকিৎসকদের পক্ষ থেকে বলা হয়, গত মঙ্গলবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছিল বলে তারা ধারণা করছেন।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ গত শুক্রবার এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, বেগম খালেদা জিয়া কারাগারে গত মঙ্গলবার দাঁড়িয়ে থাকা অবস্থায় মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন। তিন সপ্তাহ ধরে তিনি ভীষণ জ্বরে ভুগছেন; যা কোনোভাবেই থামছে না। ওই সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে রবিবার সারা দেশে জেলা-মহানগর এবং ঢাকার থানায় থানায় প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেন।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x