বিচার বহির্ভূত হত্যা কোনোভাবেই সমর্থন করা যায় না: ড. কামাল

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড.কামাল হোসেন বলেছেন,দেশের মানুষ মাদকের ভয়াবহতা থেকে মুক্তি চায়।তবে বিচার-বহিভূত হত্যাকাণ্ড কোনোভাবেই সমর্থন করা যায় না বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

শনিবার গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন এক বিবৃতিতে এসব কথা বলেন।তিনি বলেন, দলমত নির্বিশেষে প্রকৃত মাদক ব্যবাসায়ীদের বিরুদ্ধে আইনিব্যবস্থা গ্রহণ করতে হবে।বিচারের মাধ্যমে মাদকের শিকড় সমাজের থেকে সমূলে উৎপাটনের আহবান জানান তিনি।তিনি আরো বলেন, দেশের মানুষ মাদকের শিকড় সমূলে উৎপাটন চায়। কিন্তু টেকনাফের সরকারি দলীয় সংসদ সদস্য বদিসহ মাদক ব্যবসার গড্ফাদারদের আড়াল করে, মন্ত্রীরা তাদের পক্ষে সাফাই সাক্ষী গেয়ে, অপরাধীদের বিদেশ পালিয়ে যাওয়ার সুযোগ করে দিয়ে মাদকবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে।

ড. কামাল বলেন,চলমান মাদকবিরোধী অভিযানে কথিত বন্দুকযুদ্ধে বিচার-বহির্ভূত হত্যাকাণ্ড কোনোভাবেই সমর্থন করা যায় না।এছাড়া চুনোপুটিদের বিনা বিচারে হত্যা করে সমাজকে মাদকমুক্ত করা যাবে না বলে তিনি মত দেন।আইন-বহির্ভূত বিনা বিচারে হত্যাকাণ্ড চালিয়ে পৃথিবীর কোনো দেশেই মাদকবিরোধী অভিযান সফল হয়নি।তিনি বন্দুকযুদ্ধের নামে বিচার-বহিভূত হত্যাকাণ্ড বন্ধ করার দাবি জানান।টেকনাফের কাউন্সিলর ইকরাম হত্যার নিন্দা জানিয়ে দোষীদের আইনের আওতায় আনা এবং বিচারের দাবি জানান তিনি ।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x