শেখ হাসিনার কানাডা সফরে বিএনপির বিক্ষোভ প্রদর্শন

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কানাডা সফরের প্রতিবাদে কানাডা বিএনপি গণ-প্রতিরোধ গড়ে তোলার অংশ হিসেবে কুইবেক সিটির জন লশালা আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে অবস্থান নেয়। সে সময় কানাডা বিএনপি নেতা-কর্মীরা কালো পতাকা প্রদর্শন করেন। এছাড়া তারা প্লাকার্ড ও ব্যানারে খালেদা জিয়ার মুক্তি চাই লেখা শ্লোগান বহন করেন। ৮জুন কানাডার স্থানীয় সময় দুপুরে কুইবেকে প্রধানমন্ত্রীর বিমান ল্যান্ড করার আগে থেকেই তারা এ প্রতিবাদ অবস্থান নেন।

এরপর কানাডা বিএনপির নেতা-কর্মীরা বিমানবন্দর থেকে কুইবেক সিটির কংগ্রেস সেন্টারের সামনে অবস্থান নেন যেখানে জি-৭ এর ভেন্যু অবস্থিত।এ সময় কানাডা বিএনপির সভাপতি ফয়সাল চৌধুরী সাংবাদিকদের বলেন, সম্পূর্ণ বানোয়াট মামলায় দেশনেত্রীকে কারাগারের রেখে নিজ প্রভাববলে আদালতে প্রভাব খাটিয়ে সকল জামিন অগ্রাহ্য করে শেখ হাসিনা কানাডা সফরে এসেছেন। আজ আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া জেলখানায় তার জীবনহানির মতো নানা রোগে আক্রান্ত। তাই আমরা বাংলাদেশের অনির্বাচিত প্রধানমন্ত্রীর কানাডা সফরের প্রতিবাদে সোচ্চার প্রতিবাদ করে যাব ও বিশ্ব সম্প্রদায়কে এ বিষয়ে দৃষ্টি গোচর করতে চাই।

‘কানাডার যেখানেই হাসিনা সেখানেই প্রতিরোধ’-এটাই কানাডা বিএনপি ও এর সকল অংগসংগঠনের আগামী দিনের একমাত্র লক্ষ্য।কানাডা বিএনপি গণ-প্রতিরোধে আরো নেতৃত্ব প্রদান করেন, কানাডা বিএনপির সাবেক সভাপতি দেওয়ান এবিএম রাজ্জাক রাজু, কানাডা বিএনপির সহসভাপতি মারিফুর রহমান ও ছাইদুর রহমান, কানাড জাতীয়তাবাদী বীর মুক্তিযোদ্ধা দলের সভাপতি মুক্তিযোদ্ধা আরমান মিয়া মাষ্টার, কানাডা মহিলা দলের নেত্রী ইশা চৌধুরী, কানাডা বিএনপির আন্তর্জাতিক সম্পাদক আব্দুস সবুর, কানাডা বিএনপির অন্যতম নেতা রোকনুদ্দীন চেয়ারম্যান, শহীদ মিয়া শাহীন, ছাত্রদল নেতা আব্দুল আজিজ প্রমুখ।উল্লেখ্য কানাডা বিএনপি ৮, ৯ ও ১০ জুন পরপর তিনদিন কানাডায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের প্রতিবাদে এ ডেমোস্ট্রেশনের ঘোষণা দেয়। ৮ ও ৯ জুন কুইবেকের সিটি অব লা মালদের শার্লেভুয়া কনভেনশন সেন্টারের সামনে এবং ১০ জুন টরেন্টোর মেট্ট্রো কনভেনশন সেন্টারের সামনে প্রতিবাদ বিক্ষোভের ডাক দিয়েছে।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x